সিংগাইরের ধল্লা ইউনিয়নে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৪, ০৩:৫৪ পিএম

সিংগাইরের ধল্লা ইউনিয়নে গণহত্যার দায়ে শেখ হাসিনাসহ জড়িত ও উসকানিদাতাদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ধল্লা ইউনিয়নের বিভিন্নস্তরের শিক্ষার্থীরা।

রোববার সকালে ইউনিয়নের স্কুলমাঠে জড়ো হতে থাকে বিভিন্ন স্তরের শিক্ষার্থীরা। এরপর তারা ইউনিয়নের বিভিন্ন স্থানে বিক্ষোভ করেন।

এ সময় ধল্লা ইউনিয়নের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের উপদেষ্টা মনির বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গণহত্যার সাথে জড়িত, উসকানি ও মদতদাতাদের উপযুক্ত শাস্তি প্রদান করতে হবে।  

এছাড়াও তিনি আরও বলেন, ধল্লা ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানগুলো রাজনীতি মুক্ত রেখে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক ও ফ্যাসিবাদ থেকে মুক্ত রেখে শিক্ষা কার্যক্রম পরিচালনার দাবি করেন।

এছাড়াও বিভিন্ন স্তরের শিক্ষার্থীরা দাবি করেন, ধল্লা ইউনিয়নে মাদকমুক্ত চাঁদাবাজ মুক্ত রেখে সমাজে সমতার ভিত্তিতে বসবাসের উপযোগী হিসেবে গড়ে তুলতে হবে। ভূমিদস্যু দালালমুক্ত ও সরকারি তহবিলের সকল মালামাল সঠিক বণ্টন এবং ইউনিয়নে মাদকব্যবসায় জড়িতদের আইনের আওতায় আনতে হবে।

এছাড়াও ছাত্র আন্দোলন গণহত্যায় উসকানির দায়ে ধল্লা ইউনিয়নের চেয়ারম্যান জাহিদুল ইসলামকে অবাঞ্ছিত ঘোষণা করে ইউনিয়ন অফিসে তালা দিয়েছেন শিক্ষার্থীরা।

এছাড়াও শিক্ষার্থীরা দাবি করেন, আওয়ামী লীগের পরিকল্পিত ডাকাতি লুটপাটের সাথে জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানান।

উল্লেখ্য, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে সিংগাইর উপজেলা পুলিশের গুলিতে দুইজন নিহত হয়। তারা হলেন, ধল্লা খান পাড়া গ্রামের বাহাদুর খানের ছেলে সাদ মাহমুদ খান, ও তালেবপুর ইউনিয়নের সাইফুল ইসলামের ছেলে মো. তুহিন আহমেদ।

ইএইচ