আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্তদের সহযোগিতায় রংধনু স্পোর্টিং ক্লাব

থানচি (বান্দরবান) প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৪, ০৩:০৯ পিএম

দেশের সাম্প্রতিক বর্ষার টানা ভারি বৃষ্টিপাত ও ভারতের উজানে গঙ্গা, তিস্তা ও ফারাক্কা নদীর বাঁধ খুলে দেয়ার কারণে অনাকাঙ্ক্ষিত আকস্মিক বন্যায় ১৭ জেলার লাখ লাখ মানুষ ভীষণভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এর ফলে গৃহপালিত পশু, পুকুরে মাছসহ উৎপাদিত ফসলের ব্যাপক ক্ষতিগ্রস্তের স্বীকার হয়। যা স্মরণকালের ভয়াবহ রূপ ধারণ করেছে এই আকস্মিক বন্যার।

সেনাবাহিনী, নৌবাহিনীর, র‍্যাব ও বিজিবির সদস্যরা জীবন বাজি রেখে দুর্গত মানুষের উদ্ধার কাজের ও খাবারে ব্যবস্থা দিয়ে যাচ্ছে। সরকারের পাশাপাশি বৈষম্যবিরোধী ছাত্র জনতার উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্ত দুর্ভোগের শিকার মানুষের পাশে দাঁড়িয়েছে ছাত্র জনতা।

সেই পরিপ্রেক্ষিতে বান্দরবানের থানচিতে বন্যা কবলিত মানুষের সাহায্যে জন্য থানচি বলিপাড়ায় অবস্থিত রংধনু স্পোর্টিং ক্লাব উদ্যোগে অর্থ সংগ্রহ করে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে।

জানা গেছে, আস সুন্নাহ ফাউন্ডেশন ইনভয়েস নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনকে সংগৃহীত নগদ অর্থ প্রদান করেছে।

এই নিয়ে রংধনু স্পোর্টিং ক্লাবের সভাপতি পলাশ কর্মকার বলেন, সারাদেশে বন্যা কবলিত মানুষের সাহায্যে জন্য রংধনু স্পোর্টিং ক্লাবের সকল সদস্যদের অংশগ্রহণে নগদ অর্থ সংগ্রহ করে আমরা কিছু টাকা পয়সা হাতে পেয়েছিলাম। সেই সংগৃহীত নগদ টাকা "আস সুন্নাহ ফাউন্ডেশন ইনভয়েস" নামে একটি সংগঠনকে আমরা দিয়েছি। আমরা মনে করি, বন্যা কবলিত মানুষের পাশে সকল শ্রেণির মানুষের সাহায্যে এগিয়ে আসার উচিত।

ইএইচ