বন্যাকবলিতদের পাশে দাঁড়াতে নোয়াখালীর উদ্দেশ্যে স্বেচ্ছাসেবক টিম

জাজিরা (শরীয়তপুর) প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৪, ০৩:৩১ পিএম

বন্যা কবলিত মানুষদের সাহযোগিতায় প্রায় ৩০০ পরিবারের খাবার নিয়ে নোয়াখালীর উদ্দেশ্যে রওনা হয়েছে কাজিরহাটের একদল যুবক।

সামাজিক যোগাযোগ মাধ্যম প্লাটফর্ম ‘প্রাণের জাজিরা ও ইসলামী যুব কল্যাণ পরিষদের যৌথ উদ্যোগে রোববার সকাল ৬টায় একটি পিকআপ ভ্যানে নোয়াখালীর উদ্দেশ্যে রওনা হয় দলটি।

এ সময় ৮ জনের একটি টিম বন্যাকবলিত মানুষদের সহযোগিতায় সরাসরি কাজ করতে অংশগ্রহণ করতে রওনা হয়েছেন।

এ সময় বন্যাকবলিত প্রতিটি পরিবারের জন্য ৫ লিটার বিশুদ্ধ পানি, ৫ কেজি চাল, ১ কেজি চিড়া, আধা কেজি পেঁয়াজ, ১ কেজি ডাল, ২ কেজি আটা, ১ কেজি মুড়ি শিশুদের জন্য নরম খাবার, মোমবাতি, গ্যাস লাইট, প্যাকেট বিস্কিট, এছাড়াও বিশেষ ক্ষেত্রে বিতরণের জন্য এক থেকে ছয় মাস বয়স ও ছয় মাস থেকে এক বছরের বাচ্চাদের জন্য দুধ ও মেয়েদের জন্য প্যাড নিয়েছে এই স্বেচ্ছাসেবকরা।

জেলার পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে স্মরণকালের ভয়াবহ আকস্মিক বন্যায় ডুবেছে ফেনী, কুমিল্লা, নোয়াখালীসহ বেশ কয়েকটি জেলা। এর মধ্যে নোয়াখালী ও ফেনী জেলার অবস্থা খুবই ভয়াবহ। যেখানে বন্যার পানিতে আটকা পড়েছে অসংখ্য লোকজন। তাদের সহযোগিতায় এগিয়ে এসেছেন সরকারি বেসরকারি সংস্থা ও স্বেচ্ছাসেবকরা।

নোয়াখালী জেলার সকল বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে আসেন শরীয়তপুরের জাজিরার বেশ কিছু শিক্ষার্থী, ব্যবসায়ী ও স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা। তারা বন্যার্তদের সহযোগিতায় অর্থ সংগ্রহ করার জন্য ফান্ড গঠন করেন।

স্বেচ্ছাসেবক টিমের হিমেল মোল্লার সাথে কথা বলে জানা যায়, চলমান পরিস্থিতিতে দেশের একটি অংশ যখন বন্যায় প্লাবিত হয়েছে তখন মানবিক জায়গা থেকে এবং নাগরিক হক আদায় করা উচিত বলে মনে করেই আজ ৮ জনের একটি টিম কাজিরহাট থেকে রওনা হয়েছেন।

এ সময় তিনি বলেন, বর্তমান সময়ে বন্যা পরিস্থিতিতে বাঙালি জাতির যে একত্রিত হয়ে বন্যাকবলিতদের পাশে দাঁড়ানোর চেষ্টা সত্যি আমাকে মুগ্ধ করে। পাশাপাশি আমাদের প্রবাসী ভাইরা এবং যুবক ও বাজারের ব্যবসায়ীরা যেভাবে আমাদের ডাকে অর্থ সহায়তা করেছে তাদের প্রতি আমরা কৃতজ্ঞ।

ইএইচ