পোরশায় ওলামা মাশায়েখ সম্মেলন অনুষ্ঠিত

পোরশা (নওগাঁ) প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ০৫:৪৮ পিএম

সম্মিলিত ওলামা মাশায়েখ পরিষদ পোরশা উপজেলা নওগাঁ আয়োজিত সংস্কার ও দেশকে পুনর্গঠনের লক্ষ্যে ইসলামী রাষ্ট্র গঠন করা ‘তুমি বলো, যারা জানে ও যারা জানেনা, তারা কি পরস্পর সমান? নিশ্চয়ই বোধশক্তি সম্পন্ন ব্যক্তিরাই শুধু উপদেশ গ্রহণ করে’ সম্মেলনের ব্যানারে লিখিত এই প্রতিপাদ্যকে সামনে রেখে সকলকে একত্রিত হওয়ার আহ্বান জানানো হয়।

সোমবার বেলা ১০টার দিকে পোরশা নিতপুর উপজেলা মডেল মসজিদে মাওলানা আলাউদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন- জেলা ওলামা বিভাগের উপদেষ্টা ও বাংলাদেশ জামায়াতে ইসলামী নওগাঁ জেলা পশ্চিমের আমির ইঞ্জিনিয়ার এনামুল হক।

বলেন, আল্লাহর হুকুমে বৈষম্যবিরোধী আন্দোলনে নির্যাতন, মামলা, হামলা, ঘোষ ও দুর্নীতি থেকে দেশ আজ স্বাধীন হয়েছে। এতে যারা শহীদ হয়েছেন তাদের রুহের মাগফেরাত কামনা করা হয়, তার পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন। দেশে ইসলামের শাসন প্রতিষ্ঠা করতে হবে লক্ষ্যে সবাইকে একতাবদ্ধ হতে হবে।

তিনি আরও বলেন জামায়েত ইসলামের বাংলাদেশ প্রতিটা সদস্যকে কঠোর সাধনার মধ্য দিয়ে নেতৃত্ব প্রদান করতে হয়। ইসলামের বিভিন্ন বিধিবিধান পালন করতে হয় সবাইকে।

বাংলাদেশ জামাত ইসলামী পোরশা উপজেলা শাখা সেক্রেটারি শরিফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- উপদেষ্টা নায়েবে আমির মাওলানা হাবিবুর রহমান, বিশেষ অতিথি ওলামা বিভাগের সভাপতি মাওলানা ফজলুল হক, জেলা সেক্রেটারি মাওলানা সাগর আলী। অন্যান্যদের মধ্যে পোরশা দারুল হেদায়া মাদ্রাসার শিক্ষা সচিব মুফতি মাওলানা ফজলুল হক, নিদপুর ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল বাশির, নিতপুর মহিলা আলিম মাদরাসার অধ্যক্ষ আব্দুল করিম ও মাওলানা হযরত আলীসহ ওরসা উপজেলা ওলামা মাশায়েখের সকল সদস্যরা।

ইএইচ