পার্বতীপুর ট্যাংকলড়ি শাখার নির্বাচন হয় না ১৭ বছর

দিনাজপুর প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ০৪:২০ পিএম

দিনাজপুরের পার্বতীপুর ট্যাংকলড়ি পার্বতীপুর শাখায় গত ১৭ বছর পর একবার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

এরপর থেকে নির্বাচন ছাড়াই চলছে কার্যক্রম। পার্বতীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান হাফিজুল ইসলাম প্রামাণিক সভাপতির পদ দখল করে আছেন।

বর্তমানে হাফিজুল ইসলাম আত্মগোপনে রয়েছেন।

নির্বাচন নিয়ে সাধারণ সদস্যরা কথা বললেই নির্যাতনের ঘটনা ঘটে। নির্যাতনের জন্য রয়েছে একটি সন্ত্রাসী দল।

জানা গেছে, ১৯৯৩ সালে দিনাজপুরের পার্বতীপুর ট্যাংকলড়ি পার্বতীপুর শাখা স্থাপিত হয়। ১৭ বছর পর একবার নির্বাচন হয়। এরপর অসৎউপায়ে কমিটি অনুমোদন করে আনেন।

শুরুতে সভাপতি ছিলেন মঞ্জুরুল ইসলাম ও সাধারণ সম্পাদক ছিলেন ফজলুল ভুইয়া।

এরপর সাধারণ সদস্যদের প্রতিবাদের মুখে ভোট হলে সভাপতি পদে আবু বক্কর সিদ্দিক সাধারণ সম্পাদক হয় ফজলুল ভুইয়াসহ ১১ সদস্যের কমিটি গঠন করা হয়।

সাধারণ সম্পাদক ফজলুল ভুইয়া সন্ত্রাসীদের মাধ্যমে জোরপূর্বক সভাপতি আবু বক্কর সিদ্দিককে বহিষ্কার করেন। পেশি শক্তি থাকার কারণে কমিটির বিরুদ্ধে কেউ কথা বলতে সাহস পায় না।

বিগত সময়ে আওয়ামী লীগ সরকার আসর পর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান হাফিজুল ইসলাম প্রামাণিক সভাপতির পদ দখল করেন। এর মূলে রয়েছেন ফজলুল ভুইয়া।

১৪শ শ্রমিক সদস্য থাকলেও কখনো নির্বাচন হয় না। পেশিশক্তি দিয়ে পার্বতীপুর ট্যাংকলড়ি শাখা পরিচালিত হচ্ছে। সাধারণ সদস্যরা নির্বাচন চাইলেই নির্যাতন ও হামলা শুরু হয়। সন্ত্রাসী গ্রুপে রয়েছেন, মশিউর রহমান, রাজন, নুরউন নবি বাবু, রুবেল হোসেন ও সাইফুল ইসলাম।

ট্যাংক লডির কয়েকজন সদস্য জানান, নির্বাচন হলে এই সন্ত্রাসী গ্রুপটি পরাজিত হবে এই জন্য নির্বাচন দেয় না বর্তমান কমিটি।

পার্বতীপুর ডিপো থেকে প্রতিদিন দেড় থেকে দুইশো ট্যাংলড়ি ডিজেল-পেট্রোল তেল লোড করে। এ জন্য পার্বতীপুরের এই ডিপোটি গুরুত্বপূর্ণ ডিপো।

ইএইচ