নেত্রকোণা ও পূর্বধলা বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নেত্রকোণা প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২৪, ০৩:৩৯ পিএম

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নেত্রকোণা ও পূর্বধলায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

দেশে ভয়াবহ বন্যার কথা বিবেচনা করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে প্রতিষ্ঠাবার্ষিকীর ৫ দিনের অনুষ্ঠান সংক্ষিপ্ত করে সাশ্রয়ী অর্থ ত্রাণ তহবিলে জমা করা হবে।

নেত্রকোণা জেলা বিএনপির উদ্যোগে সকালে ছোট বাজারস্থ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ১১টায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন- জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক ডা. মো. আনোয়ারুল হক, সদস্য সচিব ড. মো. রফিকুল ইসলাম হিলালী, কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক এ টি এম আব্দুল বারী ড্যানী, জেলা বিএনপির সাবেক সভাপতি আশরাফ উদ্দিন খান, সাবেক সভাপতি অ্যাডভোকেট নুরুজ্জামান নুরু, সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট মাহফুজুল হকসহ বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

অপরদিকে পূর্বধলা উপজেলা বিএনপির উদ্যোগে দুপুরে স্থানীয় হ্যালিপ্যাড মাঠে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

পূর্বধলা উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব ফকিরের সভাপতিত্বে যুগ্ম আহ্বায়ক সায়েদ আল মামুন শহীদ ফকিরের সঞ্চালনায় প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নেত্রকোণা জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও ধানের শীষের নমিনি আলহাজ্ব আবু তাহের তালুকদার।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা বিএনপির সদস্য আলহাজ্ব আব্দুর রহিম।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব, আবুল হাসনাত ব্যাপারী, সালাহ্ উদ্দিন নওয়াব, আব্দুর গফুর, উপজেলা শ্রমিক দলের সভাপতি আবু তাহের ফকির, উপজেলা কৃষক দলের সভাপতি মজিবুর রহমান, স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক হানিফ উদ্দিন রানা, যুগ্ম আহ্বায়ক কাজী মুমিনুল মুন্না, সদস্য শেখ মুজাহিদুল ইসলাম লেলিন, যুবদলের ছি. যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান তালুকদার, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক সালমান রহমান পল্লব, সদস্য সচিব সাজু আহমেদ প্রমুখ।

পরে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বিদেহী আত্মার মাগফেরাত এবং বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সুস্থতা এবং দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

ইএইচ