শাহজাহান চৌধুরী

দেশে কেউ সংখ্যালঘু নয়, সবাই সমান

চট্টগ্রাম প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৪, ০৭:৩৮ পিএম

বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরের আমির ও সাবেক সাংসদ সদস্য আলহাজ্ব শাহজাহান চৌধুরী বলেছেন, এ দেশের সব নাগরিক সমান অধিকার ভোগ করবে এবং সব ধর্মের মানুষ আওয়াজ তুলে বলবে আমরা বাংলাদেশে সংখ্যালঘু নই, আমরা সবাই সমান।

সোমবার (২ সেপ্টেম্বর) চট্টগ্রাম নগরীর বাংলাদেশ জামায়াতে ইসলামীর কার্যালয়ের বি আই এ ভবনে চট্টগ্রাম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (সিআরএ) নেতৃবৃন্দের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

তিনি বলেন, হিংসা ও বিভক্তির রাজনীতির কবর চায় বাংলাদেশ জামায়াতে ইসলাম। অতীতে জাতিকে হাত-পা বেঁধে আটকে রাখা হয়েছিল। কথা বলতে দেওয়া হয়নি। সাংবাদিকরা চাইলেও সত্য বলতে পারেননি। এখন সময় পরিবর্তন হয়েছে। আসুন সমাজের সবাইকে সঙ্গে নিয়ে জাতীয় স্বার্থে আমরা এক হই। এ জায়গায় আমরা সমঝোতা করব না। আপনাদের (সাংবাদিক) কলম মুক্ত হোক। চিন্তা স্বাধীন হোক। আপনারা যাতে নির্ভয়ে দায়িত্ব পালন করতে পারেন সেই ব্যবস্থা করতে আমরা সর্বোচ্চ চেষ্টা করছি।

সভায় বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আজিজুল হক আজিজ দৈনিক আমার সংবাদের বিশেষ প্রতিনিধি,সাধারণ সম্পাদক ও  মিডিয়া এক্সপ্রেস‍‍`র সম্পাদক এন এ খোকন, সহ সভাপতি ও আমাদের নতুন সময় স্টাফ রিপোর্টার রাজু আহম্মেদ, অর্থ সম্পাদক ও নিউজ ২১বাংলা টিভি ব্যুরো প্রধান মো: রাশেদ প্রমুখ।

অন্তবর্তীকালীন সরকারে মেয়াদ প্রসঙ্গে তিনি আরও বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী চায় অবাধ-নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে একটি নতুন বাংলাদেশ গঠিত হোক। এ জন্য নতুন এ অন্তর্বর্তীকালীন সরকারকে আমরা কোনও সময় বেঁধে দিতে চাই না। সংবিধান সংশোধনসহ রাষ্ট্রের রন্ধ্রে রন্ধ্রে থাকা দুর্নীতি উৎখাতে যতদিন সময় লাগবে, ততদিন আমরা সময় দিতে চাই।

আলহাজ্ব শাহজাহান চৌধুরী বলেন, এবারের আন্দোলন কোনো দলের ছিল না, তবে শুধু ছাত্রদেরও ছিল না। সাধারণ জনগণ ও ছিল। রাজনৈতিক দলগুলোর ১৫ বছরের আন্দোলন এবং ১৫ বছরের নির্যাতনের প্রতিফলন ঘটেছে। তবে অবশ্যই ছাত্রদের কৃতিত্ব দিতে হবে। তারা আমাদের প্রতিপক্ষ নয়। তরুণদের প্রতিপক্ষ ভাবার কারণ নেই। যদি তারা পথ হারিয়ে ফেলে তাদের পথ দেখানোটাও আমাদের দায়িত্ব।
তিনি আরও বলেন, ধর্ম কিংবা দলের ভিত্তিতে বাংলাদেশকে বিভক্ত করা হলে, তৃতীয় পক্ষ দেশ নিয়ে মাতব্বরির সুযোগ নেবে। জামায়াত ক্ষমতায় এলে ধর্মের ভিত্তিতে কোনো মূল্যায়ন করা হবে না। সংখ্যালঘু শব্দটা দিয়ে সমাজকে বিভক্তি করা হচ্ছে। আমরা চাই এ সংস্কৃতি উঠে যাক। পরে সিআরএ সংগঠনের পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন,সিআরএ এর যুগ্ম সা: সম্পাদক ও দৈনিক প্রতিদিনের কাগজের আবাসিক সম্পদ মো: বেলাল উদ্দিন ,সাংগঠনিক সম্পাদক ও দৈনিক একুশে সংবাদ স্টাফ রিপোর্টার মো: রুবেল, দপ্তর সম্পাদক ও দৈনিক মুক্ত খবরের স্টাফ রিপোর্টার মো: আশরাফ, প্রচার সম্পাদক ও দৈনিক সকালের সময় মাল্টিমিডিয়া ইনচার্জ সাইফুদ্দিন রমিজ,রাজধানীর টিভি স্টাফ রিপোর্টার আর মিলন,দৈনিক প্রতিদিন কাগজের স্টাফ রিপোর্টার আবুল হাসনাত মিনহাজ,দৈনিক সাঙ্গু স্টাফ রিপোর্টার নজিব চৌধুরী ,খবর বাংলা ২৪ স্টাফ রিপোর্টার এবাদুল প্রমুখ। আরএস