কাফনের কাপড় আতঙ্কে ইউপি সদস্যের পরিবার, থানায় অভিযোগ

অভয়নগর (যশোর) প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৪, ০৭:৫৫ পিএম

ঘরের দরজার সামনে ইটের স্তুপের ওপর পড়ে ছিল ৩ সেট কাফনের কাপড়, আগরবাতি ও গোলাপজলের বোতল। খবর পেয়ে তা উদ্ধার করে নিয়ে যায় পুলিশ।

বুধবার সকালে যশোরের অভয়নগর উপজেলার চলিশিয়া ইউনিয়নের কোটা গ্রামে জাকির হোসেন তরফদারের বাড়িতে এ ঘটনা ঘটে। জাকির হোসেন তরফদার চলিশিয়া ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের সাবেক সদস্য ছিলেন।

কাফনের কাপড়, আগরবাতি ও গোলাপজল পাওয়ার পর থেকে পরিবারের সদস্যরা চরম আতঙ্কের মধ্যে রয়েছে।

এ ব্যাপারে বুধবার দুপুরে জাকির হোসেনের স্ত্রী নাদিরা পারভীন বাদী হয়ে অজ্ঞাতনামা ১৪০-১৫০ জনের বিরুদ্ধে অভয়নগর থানায় একটি লিখিত অভিযোগ করেন।

অভিযোগকারী নাদিরা পারভীন বলেন, তার স্বামী জাকির হোসেন তরফদার চলিশিয়া ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের নির্বাচিত সাবেক একজন সদস্য ছিলেন। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনি অংশগ্রহণ না করে ব্যবসা শুরু করেন। এছাড়া মাছের ঘের নিয়েও ব্যস্ত থাকতেন তিনি। গত ৫ আগস্ট হাসিনা সরকারের পতনের দিন সন্ধ্যায় দেশীয় অস্ত্র সহকারে অজ্ঞাতনামা ১৪০-১৫০ জনের একটি দল তাদের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুরের মাধ্যমে লক্ষাধিক টাকার ক্ষতি করে।

এ সময় পরিবারের সদস্যরা পাশের এক বাড়িতে থাকায় হতাহতের ঘটনা ঘটেনি।

তিনি আরও বলেন, এরপর পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে বাড়ি ফিরে সপরিবারের বসবাস শুরু করি। বুধবার সকালে ঘুম থেকে উঠে ঘরের দরজা খুলে দেখা যায় ইটের স্তুপের ওপর দুটি পলিব্যাগ পড়ে আছে। প্রতিবেশীদের সহযোগিতায় পলিব্যাগ খুলে তিন সেট কাফনের কাপড়, আগরবাতি ও গোলাপজলের বোতল পাওয়া যায়। এসব দেখার পর আমার স্বামীসহ পরিবারের সদস্যদের মধ্যে চরম আতঙ্ক সৃষ্টি হয়।

খবর পেয়ে স্থানীয় গাজীপুর পুলিশ ক্যাম্পের সদস্যরা সেগুলো উদ্ধার করে নিয়ে যায়। ঘটনার পর এদিন দুপুরে অজ্ঞাতনামা ১৪০-১৫০ জনের বিরুদ্ধে অভয়নগর থানায় লিখিত অভিযোগ দায়ের করি। চরম নিরাপত্তাহীনতা ও আতঙ্কের মধ্যে রয়েছেন বলে দাবি করেন তিনি।

এ ব্যাপারে অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আকিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘সাবেক ইউপি সদস্য জাকির হোসেন তরফদারের স্ত্রী বাদী হয়ে একটি লিখিত অভিযোগ করেছেন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

ইএইচ