পাচারকালে দুই হাজার কেজি সরকারি চাল জব্দ

নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৪, ০৮:০৩ পিএম

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে পাচারকালে জব্দ করা হয়েছে দুই হাজার কেজি সরকারি চাল।

বুধবার দুপুরে উপজেলার বুড়িশ্বর ইউনিয়নে অভিযান চালিয়ে এসব চাল জব্দ করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজী রবিউস সারোয়ার।

জানা যায়, অনেকদিন যাবত বিভিন্ন খাতের সরকারি চাল নিয়মিত পাচার করে আসছিলেন হবিগঞ্জ জেলার লাখাই ইউনিয়নের মুড়াকুড়ি গ্রামের বশির মিয়া।

বুধবার দুপুরেও প্রায় ৪ হাজার কেজি সরকারি চাল ব্যাটারি চালিত পাঁচটি অটোরিকশা করে পাচার হচ্ছিল। এসব চাল নিয়ে যাওয়া হচ্ছিল পার্শ্ববর্তী মাধবপুর উপজেলার জগদ্বিশপুর ইউনিয়নে।

গোপন সংবাদের ভিত্তিতে নাসিরনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজী রবিউস সারোয়ার অভিযান চালিয়ে ব্রাহ্মণবাড়িয়া নাসিরনগর উপজেলার বুড়িশ্বর ইউনিয়ন থেকে দুটি অটোরিকশাসহ ৪৫ বস্তা চাল আটক করেন।

এ সময় ২ হাজার কেজি চাল জব্দ করা গেলেও আরও প্রায় ২ হাজার কেজি চাল নিয়ে পালিয়ে যার পাচারকারীরা।    

জব্দকৃত অটোরিক্সার চালক পারভেজ মিয়া বলেন, মুড়াকুড়ির বশির মিয়ার দোকান থেকে জগদীশপুরের ফজল মুন্সির দোকানে নিয়ে যাচ্ছিলাম। এগুলো যে সরকারি চাল তা আমি জানতাম না।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কাজী রবিউস সারোয়ার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ৪৫ বস্তা চাল জব্দ করা হয়েছে। পাচারকারীরা নাসিরনগরকে ট্রানজিট হিসেবে ব্যবহার করে এসব চাল পাচার করছিল। তাদের বিরুদ্ধে আইনানুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইমরানুল হক ভুঁইয়া বলেন, এগুলো সরকারি চাল। পাচারকালে জব্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ইএইচ