কিশোরগঞ্জে জেলা আ.লীগ সভাপতি ও সাবেক ২ এমপিসহ ৯০ জনের বিরুদ্ধে মামলা

কিশোরগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৪, ০৯:০৪ পিএম

বৈষম্যবিরোধী ছাত্র জনতার মিছিলে অস্ত্র নিয়ে হামলা চালিয়ে আহত ও হত্যাচেষ্টার অভিযোগে কিশোরগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা জিল্লুর রহমানকে প্রধান আসামী করে,কিশোরগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক,কিশোরগঞ্জ -২ আসনের সাবেক সংসদ সদস্য সোহরাব উদ্দিনসহ আওয়ামী লীগের ৯০ নেতাকর্মীর নামে এবং অজ্ঞাত আরও ২০০ থেকে ২৫০ জনকে আসামি করে মামলা করা হয়েছে।

সোমবার (৯ সেপ্টেম্বর) শিক্ষানবিশ আইনজীবী সুজন মিয়া বাদী হয়ে কিশোরগঞ্জ সদর মডেল থানায় মামলাটি করেন।

কিশোরগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম মোস্তফা বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা গেছে, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন ও বিএনপি নেতাকর্মীদের একটি বিক্ষোভ মিছিল জেলা শহরের খরমপট্টি এলাকা দিয়ে যাওয়ার সময় তাদের ওপর হামলার ঘটনা ঘটে। এ সময় আওয়ামী লীগের নেতাকর্মীরা আগ্নেয়াস্ত্র, লাঠিসোঁটা ও ধারালো অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালান।

এ সময় বেশ কয়েকটি ককটেলও বিস্ফোরণ ঘটানো হয়। আওয়ামী লীগের নেতাকর্মীদের আঘাতে বাদী সুজন মিয়াসহ অনেকেই আহত হন।

মামলায় উল্লেখযোগ্য আসামিদের মধ্যে আছেন- কিশোরগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য সোহরাব উদ্দিন,সাবেক রাষ্ট্রপতির ছেলে রাসেল আহমেদ তুহিন,সদর উপজেলার সাবেক চেয়ারম্যান মামুন আল মাসুদ খান,যুবলীগ নেতা আল জুবায়েদ খান নিয়াজ, ইটনা উপজেলার সাবেক চেয়ারম্যান কামরুল ইসলাম চৌধুরি, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুল গণি ঢালী লিমন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বাছির উদ্দিন রিপন, জেলা ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন মোল্লা সুমন, জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক মীর সোহেল, জেলা আওয়ামীলীগ নেতা শরীফ আহমেদ সাদী প্রমুখ।

আরএস