‘ভারত বাংলাদেশকে প্রভুত্ব বজায় রাখতে চায়’

কুষ্টিয়া প্রতিনিধি: প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৮:৫৫ পিএম

ভারত বাংলাদেশকে প্রভুত্ব বজায় রাখতে চায় বলে মন্তব্য করেছেন সাবেক সংসদ সদস্য কুষ্টিয়া-২, সাবেক সভাপতি কুষ্টিয়া জেলা বিএনপি ও সদস্য জাতীয় নির্বাহী কমিটি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অধ্যাপক শহীদুল ইসলাম।

তিনি বলেন, আওয়ামী সরকার দেশ থেকে পালিয়ে যাবার পর থেকে ভারত একের পর এক নানা রকমের ষড়যন্ত্র চালিয়ে দেশকে অকার্যকর করার পাঁয়তারা চালিয়ে যাচ্ছে। ভারতের এই চক্রান্ত ছাত্র-জনতা কখনোই সফল হতে দিবে না।

বুধবার (১১ সেপ্টেম্বর) বিকেলে কুষ্টিয়ার মিরপুর উপজেলার বহলবাড়ীয়া ইউনিয়ন বিএনপি আয়োজিত কেএনবি মাধ্যমিক বিদ্যালয় মাঠের জনসভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অধ্যাপক শহীদুল ইসলাম বলেন, যে স্বাধীনতা অর্জন হয়েছে তার সুফল পেতে গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠা করতে হবে। তিনি অন্তর্বর্তী সরকার কি কি সংস্কার করবে তা জনগণের সামনে তুলে ধরা আহ্বান জানান। যৌক্তিক সময়ের মধ্যে সংস্কার সম্পন্ন করে নির্বাচনের ব্যবস্থা করারও দাবি জানান তিনি।

তিনি বলেন,আওয়ামী লীগ একটি ফেরাউনের দল। তাদের দলে দয়া মায়া, দেশের কল্যাণ বলে কিছুই ছিল না। তারা ১৫ বছর ধরে এদেশকে লুটপাটের দেশ বানিয়ে কোটি কোটি টাকা বিদেশে পাচার করেছে। উন্নয়নের নামে দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে। মানুষ কথা বললেই পুলিশ দিয়ে মুখ চেপে ধরেছে। দেয়া হয়েছে গায়েবি মামলা। আন্দোলন সংগ্রাম করতে গেলে গুলি করে পাখির মত হত্যা করা হয়েছে।

অধ্যাপক শহীদুল ইসলাম বলেন, আওয়ামী সরকার ১৫ বছর ধরে লুটপাট,গুম, হত্যা করে দেশকে নরকে পরিণত করেছিল। তার প্রতিটা হিসাব এদেশের মানুষ কড়াই গুন্ডাই বুঝে নিবে। প্রতিটা ঘটনার বিচার এদেশের মাটিতেই হবে।

বহলবাড়ীয়া ইউনিয়ন বিএনপির সভাপতি শাহাজামাল মল্লিকের সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় বক্তব্য রাখেন, অ্যাডভোকেট তৌহিদুল আলম, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জেলা বিএনপি। খন্দকার ওমর ফারুক কুদ্দুস, সিনিয়র সহ-সভাপতি, উপজেলা বিএনপি, মো. রহমত আলী রব্বান, সাধারণ সম্পাদক, উপজেলা বিএনপি, মো. আব্দুর রশীদ, সভাপতি, মিরপুর পৌর বিএনপি, মোছা. রোজি খান, সাধারণ সম্পাদক, কুষ্টিয়া জেলা মহিলা দল, মো. ইব্রাহীম আলী, সাধারণ সম্পাদক, মিরপুর পৌর বিএনপি, এনামুল হক বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক, উপজেলা বিএনপি, মিরপুর, সাইদুল হক মুকুল, সাংগঠনিক সম্পাদক, উপজেলা বিএনপি।

মারফত আফ্রিদী, দপ্তর সম্পাদক, উপজেলা বিএনপি, সভা পরিচালনা করেন, মালিহাদ ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মাহবুব আলম হারছেন।

বিআরইউ