জীবননগরে একদফা দাবি আদায়ে নার্সদের মানববন্ধন

চুয়াডাঙ্গা প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৬:৫৪ পিএম

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক এবং বাংলাদেশ নার্সিং কাউন্সিলের প্রেসিডেন্ট ও রেজিস্টার পদ থেকে নন নার্স প্রশাসন ক্যাডার কর্মকর্তাদের অপসরণ পূর্বক এ পদগুলোতে উচ্চ শিক্ষিত দক্ষ ও অভিজ্ঞ নার্সদের নিয়োগের একদফা দাবিতে মানববন্ধন করেছেন জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সরা।

বুধবার সকাল ১১টায় জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সিং ও মিডওয়াইফারি পরিষদ।

তাদের এক দফার মধ্যে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক, পরিচালক এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের প্রেসিডেন্ট ও রেজিস্টার পদ থেকে নন-নার্স প্রশাসন ক্যাডার কর্মকর্তাদের অপসারণ-পূর্বক এ পদগুলোতে উচ্চশিক্ষিত, দক্ষ ও অভিজ্ঞ নার্সদের নিয়োগ দিতে হবে।

সম্প্রতি নার্সিং পেশা ও নার্সদের নিয়ে বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের মহাপরিচালক মাকসুরা নূরের করা এক বক্তব্য ঘিরে আন্দোলন হয়। এরই ধারাবাহিকতায় আজ এ কর্মসূচি পালন করেন তারা।

এদিকে কেন্দ্রীয় কর্মসূচির সাথে সংহতি প্রকাশ করে মানববন্ধনে বক্তব্য দেন- জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের শিখা রানী, কাজল রেখা এবং নাসিমা খাতুন।

এছাড়াও মানববন্ধনে উপস্থিত ছিলেন- তহমিনা খাতুন (বিএসসি), মো. সেলিনা খাতুন, আঞ্জুমান আরা, আন্জুরা খাতুন, রিনা খাতুন, মেহেরাবুল, জয়নব, নিশাত আনাম, বেবি, নাসরিন আখতারী, শান্তনী খাতুন, রুপালি খাতুন, সোহেলী খাতুন, রোকসানা খাতুন, ববিতা খাতুন, সুরাইয়া খাতুন,তানভিন মুক্তি, নাসরিন খাতুন, ফিরোজা বেগম, রেক্সোনা খাতুনসহ প্রমুখ।

ইএইচ