তাপবিদ্যুৎ কেন্দ্রের মূল্যবান মালামালসহ চোরাকারবারি আটক

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৮:২০ পিএম

রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র থেকে চুরি করা বিপুল পরিমাণ তামার তার ও যন্ত্রপাতিসহ এক চোরাকারবারিকে আটক করেছে কোস্টগার্ড পশ্চিম জোন।

আটক চোরাকারবারির নাম মো. আল-আমিন (৩৪)। তিনি মোংলা উপজেলার দিগরাজ গ্রামের মাজেদ সরদারের ছেলে।

মঙ্গলবার সকাল ৭টায় দিগরাজের বাঁশবাজার এলাকায় অভিযান চালিয়ে চোরাই মালামালসহ তাকে আটক করে কোস্টগার্ড সদস্যরা।

বুধবার দুপুরে এতথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড পশ্চিম জোন মোংলা সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মুনতাসির ইবনে মহসীন।

বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সকাল আনুমানিক ৭টায় বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোন অধিনস্ত বিসিজি বেইস মোংলার একটু আভিযানিক দল বাগেরহাট জেলার মোংলা থানাধীন দিগরাজ বাঁশবাজার সংলগ্ন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা করে রামপাল পাওয়ার প্লান্ট হতে চোরাইকৃত বিপুল পরিমাণ তামার তার, স্টেইনলেস স্টিল ও লোহার বার সহ মো. আল আমিন (৩২) নামক ১ জন চোরাকারবারিকে আটক করা হয়। পরবর্তীতে আটককৃত ব্যক্তিকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করলে তার দেওয়া তথ্য অনুযায়ী, দিগরাজ বাজারে ২টি ও দিগরাজ বাজার সংলগ্ন আপা বাড়ি নামক স্থানের ১টি গুদাম থেকে চোরাইকৃত বিপুল পরিমাণ এস এস পাইপ ও লোহার বার উদ্ধার করা হয়। জব্দকৃত মালামাল ও আটক ব্যক্তির বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মোংলা থানায় হস্তান্তর করা হয়।

মোংলা থানার অফিসার ইনচার্জ কে এম আজিজুল ইসলাম বলেন, রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র থেকে চুরি করা বিপুল পরিমাণ তামার তার ও যন্ত্রপাতিসহ এক চোরাকারবারিকে আটক করে কোস্টগার্ড। মামলা নং ৯। থানায় মামলা দায়ের শেষে আসামিকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলে জানায় এ কর্মকর্তা।

ইএইচ