অভয়নগরে ঘাটশ্রমিক মতিয়ার হত্যা মামলায় গ্রেপ্তার ২

অভয়নগর (যশোর) প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৪, ০৬:৪২ পিএম

যশোরের অভয়নগরে ঘাটশ্রমিক মতিয়ার রহমান বিশ্বাস ওরফে মতি বিশ্বাস (৪৬) হত্যা মামলায় এজাহারনামীয় ২ আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। তথ্যপ্রযুক্তির সহায়তায় শনিবার (২১ সেপ্টেম্বর) রাতে উপজেলার মশরহাটী গ্রামে ও নওয়াপাড়া পৌরসভার ৫নং ওয়ার্ডের বুইকারা গ্রামে পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটক দুইজন হলেন, মশরহাটী গ্রামের মৃত সিরাজুল ইসলামের ছেলে আলাউদ্দিন আল আজাদ (৪০) ও বুইকারা গ্রামের গরুহাটা এলাকার মৃত শাহাদৎ শিকদারের ছেলে মোয়াজ্জেম শিকদার (২৬)।

রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করে প্রেস নোট দিয়েছেন অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আকিকুল ইসলাম।

এ ব্যাপারে তিনি বলেন, ‘তথ্যপ্রযুক্তির সহায়তায় শনিবার (২১ সেপ্টেম্বর) রাত ৯ টার দিকে উপজেলার মশরহাটী গ্রামে অভিযান চালানো হয়। এসময় ভৈরব সেতুর পশ্চিম পাশে চটপটির দোকান থেকে আলাউদ্দিন আল আজাদকে গ্রেপ্তার করা হয়। একই রাতে উপজেলার বুইকারা গ্রামে নওয়াপাড়া রেলস্টেশন সংলগ্ন মাছের আড়তের সামনে রাস্তা থেকে হত্যাসহ একাধিক মামলার আসামি মোয়াজ্জেম শিকদারকেও গ্রেপ্তার করা হয়। আটক দুইজন মতিয়ার রহমান বিশ্বাস হত্যা মামলার এজাহারনামীয় আসামি। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আসামিদ্বয়কে বিজ্ঞ আদালতে সোপর্দ করাসহ নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করা হবে। অন্যান্য পলাতক আসামিদের গ্রেপ্তার করতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।’

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার রাত সাড়ে ১২ টার দিকে উপজেলার মশরহাটী গ্রামে ভৈরব সেতু সংলগ্ন আব্দুল কুদ্দুসের চায়ের দোকানের সামনে দুই বন্ধুর সঙ্গে দাঁড়িয়ে কথা বলছিলেন মতিয়ার রহমান বিশ্বাস। এসময় হামলাকারি দুর্বৃত্তরা তাকে কুপিয়ে মৃত নিশ্চিত করে এবং তার দুই বন্ধু আব্দুল হালিম ও মনিরুল ইসলাম লিটনকে পিটিয়ে ও কুপিয়ে গুরুতর জখম করে পালিয়ে যায়। ঘটনার একদিন পর নিহতের স্ত্রী রাবেয়া খাতুন মিম বাদি হয়ে মশরহাটী গ্রামের শেখপাড়া এলাকার ইজ্জত আলীর ছেলে তুহিনের (৩৫) নেতৃত্বে ২০-২৫ জন দুষ্কৃতিকারীর বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। অভয়নগর থানার মামলা নং-১০। 

আরএস