শাহজাদা মিয়া

১৬ বছর সারাদেশে অঘোষিত আয়না ঘরে বন্দি ছিলাম

ফরিদপুর প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৪, ০৭:৩৭ পিএম

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ফরিদপুর জেলা বিএনপির সাবেক সভাপতি জহিরুল হক শাহজাদা মিয়া বলেছেন, আমরা ৫ আগস্ট একটা স্বাধীনতা পেয়েছি। দেশে একটা অঘোষিত আয়না ঘর ছিল। অনেক লোক এই আয়না ঘরে মৃত্যুবরণ করেছে। আমরাও এই অঘোষিত আয়না ঘরে বন্দি ছিলাম সারা বাংলাদেশে। এদেশের ছাত্রজনতা সেই আয়না ঘর তছনছ করে দেশটা স্বাধীন করেছে।

রোববার (২২ সেপ্টেম্বর) বিকেলে ফরিদপুরের সদরপুর উপজেলার হাসপাতালের  মাঠে ‍‍`ছাত্রজনতার আন্দোলনের ফসল এ বিজয় ধরে রাখার প্রয়োজনে‍‍` আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

এসময় তিনি ভোট চুরি ও জনগণের শান্তিশৃঙ্খলা বিনষ্টের অভিযোগে অনতিবিলম্বে ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান নিক্সন চৌধুরীকে গ্রেফতারের দাবি জানান। শাহজাদা মিয়া বলেন, নিক্সন চৌধুরী সংসদ সদস্যের ক্ষমতার অপব্যবহার করে বিভিন্ন জমি ও সম্পত্তি জবরদখল করেছেন। এই সকল সম্পত্তি দ্রুত উদ্ধারের দাবি জানান তিনি।

শাহজাদা মিয়া তার বক্তব্যে অবিলম্বে শেখ হাসিনার সরকারের পরিচালিত গণহত্যা ও লুটপাটের সঠিক তথ্য প্রকাশের দাবি জানিয়ে বলেন, প্রপাগাণ্ডা ছড়াবেন না। বাংলাদেশের মাটিতে আর কোন হেলমেট বাহিনী থাকতে পারবেনা। তিনি বলেন, আওয়ামী লীগের প্রেতাত্মারা এখনও বেঁচে রয়েছে। তারা নানা ষড়যন্ত্র চালাচ্ছে। হিন্দুদের শারদীয় দুর্গা পূজায় যেনো কোনভাবেই আওয়ামী লীগের পতিত গুন্ডাবাহিনী হামলা চালাতে না পারে সেদিকেও সকলকে সতর্ক থাকতে হবে।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আফজাল হোসেন খান পলাশের সভাপতিত্বে বক্তব্য দেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল, খন্দকার ফজলুল হক টুলু, জেলা যুবদলের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মোজাম্মেল হোসেন মিঠু, শেখ মাসুদ, সদরপুর উপজেলা বিএনপির বাহালুল মজনু, কুদ্দুস মোল্লা প্রমুখ। সমাবেশকে কেন্দ্র করে দুপুরের পর থেকেই বিভিন্ন ইউনিয়ন থেকে নেতাকর্মীরা মিছিল সহকারে এসে সমাবেশস্থলে যোগ দেয়।

আরএস