নেত্রকোণার বিজিবি’র ফ্রি মেডিকেল ক্যাম্প

নেত্রকোণা প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৪, ০৩:৪৭ পিএম

নেত্রকোণার সীমান্তবর্তী কলমাকান্দা উপজেলার লেংগুড়ায় সীমান্তবর্তী জনসাধারণের স্বাস্থ্যসেবায় বিজিবি ৩১ ব্যাটিলিয়নের ব্যবস্থাপনায় ফ্রি মেডিকেল ক্যাম্প ও সীমান্তের নিরাপত্তাসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সাংবাদিক ও স্থানীয় এলাকাবাসীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে কলমাকান্দার লেংগুড়া উচ্চ বিদ্যালয় মাঠে নেত্রকোণা ব্যাটালিয়ান -(৩১ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ কামরুজ্জামানের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, ময়মনসিংহ সেক্টরের কমান্ডার কর্নেল সরকার মোস্তাফিজুর রহমান। 
অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, ৩১ বিজিবির সহকারী পরিচালক আওয়াল হোসেন, কলমাকান্দা উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা শহিদুল ইসলাম, কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ মো. ফিরোজ হোসেন ও নেত্রকোণা জেলা প্রেসক্লাবের সদস্য সচিব ম. কিবরিয়া চৌধুরী হেলিম।

মতবিনিময় সভার আগে সীমান্তবর্তী এলাকায় অসহায়, দরিদ্র জনসাধারণের চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করা হয়। এতে প্রায় ৫ শতাধিক নারী পুরুষকে ব্যবস্থাপত্র ও প্রয়োজনীয় ঔষধ প্রদান করা হয়।  

পরবর্তীতে বিজিবি জোয়ানরা দুর্গম সীমান্ত এলাকায় জীবনের ঝুঁকি নিয়ে কীভাবে দায়িত্ব পালন করে, তা জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সরেজমিনে পরিদর্শন করানো হয়।

ইএইচ