ইসলাম নিয়ে কটূক্তি করার প্রতিবাদে নাজিরপুরে বিক্ষোভ

নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৪, ০১:৪০ পিএম

ভারতের হিন্দু পুরোহিত রামগীরি মহারাজ কর্তৃক বিশ্বনবি হযরত মুহাম্মাদ (সা.) ও ইসলাম ধর্মকে নিয়ে কটূক্তিমূলক বক্তব্য প্রদান ও বিজেপির সাংসদ নিতেষ নারায়ণ রানের সমর্থনের তীব্র নিন্দা জানিয়ে অভিযুক্তদের প্রকাশ্যে শাস্তির দাবিতে পিরোজপুরের নাজিরপুরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার জামেয়া আরাবিয়া সাতকাছেমিয়া মাদরাসার ময়দান থেকে শুরু করে নাজিরপুর উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে এসে বক্তব্যের মাধ্যমে শেষ হয়।

দক্ষিণ বাংলার ঐতিহ্যবাহী জামেয়া আরাবিয়া সাতকাছেমিয়া মাদরাসার আহ্বানে ওই বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়।

পথসভায় বক্তারা বিশ্বনবি হযরত মুহাম্মাদ (সা.) ও ইসলাম ধর্মকে নিয়ে কটূক্তিমূলক বক্তব্য প্রদান করায় ভারতের হিন্দু পুরোহিত রামগীরি মহারাজ ও বিজেপির সাংসদ নিতেষ নারায়ণ রানের সমর্থনের প্রতিবাদে তীব্র নিন্দা জানিয়ে এবং অভিযুক্তদের প্রকাশ্যে ফাঁসির দাবি জানানো হয়।

এ সময় জামিয়া আরাবিয়া সাতকাছেমিয়া মাদরাসার সিনিয়র মোদাররিছ মাওলানা ফেরদাউছুর রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন, জামেয়া আরাবিয়ার নায়েবে মুহতামিম মাওলানা রুহুল আমিন, নাজিরপুর উপজেলা থানা জামে মসজিদের খতিব মাওলানা ওবায়দুল্লাহ মাশকুর, চৌঠাইমহল মহিলা মাদরাসার মুহতামিম মাওলানা মুফতি আবুল বাশার, বুইচাকাঠী মাদরাসার মুহতামিম মাওলানা আ. হান্নান, শ্রীরামকাঠী মাদরাসার মুহতামীম সোহাইব বিল্লাহ্, পাকমঞ্জিল মাদরাসার প্রতিনিধি হাফেজ শাহ্রিয়ার, কাটাবুনিয়া মাদরাসার মুহতামীম মাওলানা মাসুদুর রহমান ও আল-আমিন পিরোজপুরি প্রমুখ।

ইএইচ