চিকিৎসকের উপর হামলার প্রতিবাদে ড্যাব’র মানববন্ধন

বরিশাল ব্যুরো: প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৪, ০৩:৪৮ পিএম

অনতিবিলম্বে চিকিৎসক ও স্বাস্থ্য প্রতিষ্ঠানের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার করার দাবি জানিয়েছে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) বরিশাল জেলা ও শের ই বাংলা মেডিকেল কলেজ শাখার নেতৃবৃন্দ।

রোববার (২৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯ টায় বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগের চিকিৎসক এর উপর হামলার প্রতিবাদে আয়োজিত এক মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে এই দাবি জানানো হয়।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, সহস্রাধিক ছাত্র-জনতার রক্তের বিনিময়ে গত ৫ আগস্ট এক গণ-অভ্যুত্থানের মাধ্যমে জাতি দ্বিতীয় স্বাধীনতা অর্জন করে। কিন্তু ষড়যন্ত্রকারী স্বৈরাচারের দোসররা প্রতিনিয়ত দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরির চেষ্টা করছে।

এরই ধারাবাহিকতায় গত ২৭ সেপ্টেম্বর রাতে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগে দায়িত্বরত নারী চিকিৎসকের উপর হামলা চালানো হয়েছে।

ফলে হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা নিরাপত্তাহীনতায় ভুগছে, যার প্রেক্ষাপটে হাসপাতালের চিকিৎসকরা কর্মবিরতি পালন করছে। ৪৮ ঘণ্টা পার হলেও হামলাকারীদের গ্রেপ্তার করা হয় নি। বিশেষ করে হাসপাতালের পরিচালক এখানকার চিকিৎসকদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। তাই ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) অনতিবিলম্বে চিকিৎসক ও স্বাস্থ্য প্রতিষ্ঠানের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার দাবী জানায়। একইসঙ্গে দুষ্কৃতিকারীদের অভিসত্ত্বর গ্রেপ্তার করে আইনের মাধ্যমে দৃষ্টান্তমূলক বিচারের জোর দাবি জানিয়েছেন নেতৃবৃন্দ।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) বরিশাল জেলা শাখার সভাপতি ডা. মো. কবিরুজ্জামান, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) শেবাচিম শাখার সভাপতি ডা. নজরুল ইসলাম সেলিম, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. আবদুল মুনায়েম সাদ, ডা. রেজাউর রহমান রেজা, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) শেবাচিম শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ডা. ফয়সাল আহমেদ প্রমুখ।

ড্যাব নেতৃদ্বয় আরো বলেন, চিকিৎসকদের যেকোনো ন্যায়সংগত দাবির প্রতি ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, ড্যাবের পূর্ণ সমর্থন থাকবে।

উল্লেখ্য, বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ইন্টার্ন ও প্রশিক্ষণার্থী চিকিৎসকদের ওপর হামলার ঘটনা ঘটে। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) হাসপাতালের শিশু বিভাগের চিকিৎসকদের উপর হামলা হয়।

বিআরইউ