পলাশপুর জোনের উদ্যোগে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা

পার্বত্যাঞ্চল প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৪, ০৫:৫২ পিএম

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা খেদাছড়া ব্যাটালিয়ন পলাশপুর ৪০ বিজিবি জোনের দায়িত্বপূর্ণ এলাকার হেডম্যান, কারবারি, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক, ইমামদের নিয়ে পলাশপুর জোন সদরে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকাল ১০টার দিকে খেদাছড়া ব্যাটালিয়ন (৪০ বিজিবি) এর পলাশপুর জোন কমান্ডার লে. কর্নেল মোহাম্মদ মুনতাসির মামুন, বিজিওএম, পিএসসি এর সভাপতিত্বে পলাশপুর জোন সদরে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

পলাশপুর জোন কমান্ডার লে. কর্নেল মোহাম্মদ মুনতাসির মামুন বিজিওএম, পিএসসি সভাপতির বক্তব্যে বলেন, সকল বাঙালি ও পাহাড়ি জনগণ শান্তিপূর্ণ ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ থেকে নিজ নিজ কর্মসংস্থান যাতে সহজে পরিচালনা করতে পারেন এই জন্য সকলকে আন্তরিকতার সাথে কাজ করতে হবে।

তিনি আরও বলেন- শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষ্যে হিন্দু ধর্মাবলম্বীরা যাতে নিজেদের ধর্মীয় উৎসব আনন্দ ও শান্তিপূর্ণ পরিবেশে করতে পারে এই জন্য সকলকে সহযোগিতা করার নির্দেশনা প্রদান করেন। আইনশৃঙ্খলা রক্ষায় বা যেকোন উদ্ভূত পরিস্থিতি বিজিবিকে অবহিত করার জন্য বলেন। বিজিবি সর্বদা সহযোগিতা করার জন্য বদ্ধ পরিকর। জোনের দায়িত্বপূর্ণ এলাকায় শান্তি সম্প্রীতি বজায় রাখা, পাহাড়ি ও বাঙালিদের মধ্যে সুসম্পর্ক বজায় রাখা, সন্ত্রাসী ও চাঁদাবাজি বন্ধে নজরদারি বৃদ্ধি করা, সাম্প্রদায়িক উত্তেজনা মোকাবেলা করার জন্য সকল দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে সর্বদা সজাগ দৃষ্টি রাখা এবং যেকোন  পরিস্থিতি পরিলক্ষিত হলে জোন সদরে অবহিত করার জন্য পরামর্শ প্রদান করেন।

এ সময় পলাশপুর জোনের ভারপ্রাপ্ত অপস্ অফিসার ও মেডিক্যাল অফিসার, ভারপ্রাপ্ত কোয়ার্টার মাস্টার, সুবেদার মেজর, জোনের অন্যান্য পদবির সদস্যসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ইএইচ