গোয়াইনঘাটে ৮৭১ বস্তা ভারতীয় চিনি ও ১৫৪৮ কেজি ভারতীয় চা পাতা আটক

গোয়াইনঘাট (সিলেট) প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৪, ১২:৪৫ পিএম

বিজিবি সিলেট সেক্টরের অধীন সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির বিশেষ অভিযানে গোয়াইনঘাট সীমান্তে ৮৭১ বস্তা ভারতীয় চিনি ও ১৫৪৮ কেজি ভারতীয় চা পাতা আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার ভোররাতে সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির বিশেষ অভিযানে গোয়াইনঘাট উপজেলার সীমান্তবর্তী জাফলংয়ের রাধানগর ও তামাবিল এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

সোমবার সকালে একটি প্রেস বিজ্ঞপ্তিতে অভিযানের বিষয়টি নিশ্চিত করেন সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. হাফিজুর রহমান পিএসসি।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে সিলেটের গোয়াইনঘাট উপজেলার সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির আওতাধীন প্রতাপপুর বিওপি ও তামাবিল বিওপির দায়িত্বপূর্ণ সীমান্তবর্তী এলাকায় অভিযান পরিচালনা করে ৪৩,৫৫০ কেজি অর্থাৎ ৮৭১ বস্তা ভারতীয় চিনি এবং ১৫৪৮ কেজি ভারতীয় চা পাতা আটক করতে সক্ষম হয়। যার আনুমানিক বাজারমূল্য ৭৪ লক্ষ ৬১ হাজার ৩ শত টাকা।

সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. হাফিজুর রহমান পিএসসি বলেন, ঊর্ধ্বতন সদরের নির্দেশনা অনুযায়ী সীমান্তে নিরাপত্তা রক্ষা ও চোরাচালান প্রতিরোধকল্পে বিজিবির আভিযানিক কার্যক্রম ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় সীমান্তবর্তী এলাকায় অভিযান পরিচালনা করে ভারতীয় চিনি ও চা পাতা আটক করা হয়। আটককৃত চোরাচালানের মালামাল স্থানীয় কাস্টমস এ জমা করা হবে।

ইএইচ