ভারতে মুহাম্মদ (সা.) কে কটূক্তির প্রতিবাদে সোনাতলায় ওলামা পরিষদের মানববন্ধন

সোনাতলা (বগুড়া) প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৪, ০৮:৪৪ পিএম

বগুড়ার সোনাতলায় ভারতে হিন্দু পুরোহিত রাম গিরি কর্তৃক বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.)-কে গালি ও কটূক্তির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। আজ ৩০ সেপ্টেম্বর সোমবার বাদ আছর সোনালী ব্যাংক মোড়ে সোনাতলা উপজেলা ইসলামী আন্দোলন ও উপজেলা ওলামা পরিষদের উদ্যোগে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় মানববন্ধনকারীরা ভারত সরকারের প্রতি এ ধরনের বিদ্বেষমূলক কর্মকাণ্ড বন্ধের বিষয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান।

মানববন্ধনে  বক্তব্য রাখেন, ওলামা পরিষদের সভাপতি মাওলানা মাসুম, সেক্রেটারি মুফতি মোস্তাফিজুর রহমান, উপজেলা বিএনপির সহ-সভাপতি একে এম আহসানুল হাবিব রাজা, ওলামা পরিষদের সদস্য মাওলানা আরিফুল ইসলাম, শরিফুল ইসলাম, ইমদাদ হোসেন,  মুজাহিদুল ইসলাম সদস্য, আফজাল হোসেন, আব্দুল মমিন, সাহিদুল ইসলাম, শাহজালাল সাহেব, জাহাঙ্গীর হোসেন, আশরাফুল ইসলাম প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা ওলামা পরিষদ ও ইসলামী আন্দোলনের নেতৃবৃন্দ শিক্ষার্থী এবং স্থানীয় ধর্মপ্রাণ মুসলমানরা।

মানববন্ধনে আন্দোলনকারীরা তাকবির, আল্লাহু আকবার, নবীর দুশমনের গালে গালে, ‘জুতা মারো তালে তালে’ বিশ্বনবীর অপমান, সইবে না রে মুসলমানসহ বিভিন্ন স্লোগান দিতে থাকেন ওলামা পরিষদের নেতৃবৃন্দ ও শিক্ষার্থীরা।

এছাড়াও মানববন্ধনে মাদ্রাসা শিক্ষার্থীদের হাতে ‘বিশ্বনবী আমার প্রাণ, তাইতো আমি মুসলমান‘, আল্লাহর এই দুনিয়ায়, ‘শাতিমে রাসুলের (সা.) ঠাঁই নাই,’ ‘নবীর আদেশে চলবো, সব জুলুমাত রুখবো,’ বিশ্বনবীর অপমানে যদি না কাঁদে তোমার মন, মুসলিম নয়, মুনাফিক তুমি নবীজির দুশমনসহ বিভিন্ন পোস্টার দেখা যায়।

বিশ্ব নবীকে কটূক্তির নিন্দা জানিয়ে আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, মানবতার শ্রেষ্ঠ মহামানব হজরত মোহাম্মদ (সা.)-কে অপমান করার মধ্যে দিয়ে মানবতার আদর্শকে অপমান করা হয়। পৃথিবীর কোনো ধর্মই অন্য ধর্মকে কটূক্তি করতে শেখায় না।

যারা এসব করে তারা উগ্র। এসব ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় নিয়ে আসার আহ্বান জানাই।

রাসুলুল্লাহ (সা.) পৃথিবীর ১৭০ কোটি মুসলিমের শ্রদ্ধা এবং ভালোবাসার পাত্র। তাঁর অবমাননায় আমরা ব্যথিত হই। তাই যতবারই আল্লাহর রাসুলকে নিয়ে অবমাননাকর মন্তব্য করা হবে আমরা এর প্রতিবাদ জানাব। মানববন্ধন শেষে ভারতে হিন্দু পুরোহিত রাম গিরি মৃত্তিকা আগুনে পুড়ে প্রতিবাদ জানান তারা।

আরএস