ফরিদপুরে আন্তঃজেলা রুটে বাস চলাচল বন্ধ

ফরিদপুর প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১, ২০২৪, ০৩:৩৯ পিএম

ফরিদপুরের নগরকান্দা উপজেলায় বাস শ্রমিকদের সঙ্গে সিএনজি ও মাহেন্দ্র চালকদের মধ্যে হাতাহাতি ও মারধরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় নগরকান্দা-ভাঙ্গা-সদপুর সড়কে বাস চলাচল বন্ধ রয়েছে।

সোমবার সন্ধ্যা ৬টা থেকে বাস শ্রমিকরা আন্তঃজেলা বাস চলাচল বন্ধের ঘোষণা দিয়েছেন।

জানা যায়, মহাসড়কে সিএনজি ও মাহেন্দ্র চালানো নিয়ে দীর্ঘদিন ধরে বাস শ্রমিক ও সিএনজি-মাহিন্দ্র শ্রমিকদের মাঝে বিরোধ চলে আসছে। বিষয়টি সমাধানের জন্য সিএনজি চালকরা এর আগেও পুলিশ সুপার ও জেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করলেও বাস শ্রমিকদের কারণে বিষয়টি সমাধান হয়নি।

সোমবার দুপুরে ফরিদপুর শহর থেকে নগরকান্দা সিএনজি চালক নাজমুলকে (২৫) মারপিট করায় নগরকান্দা-ভাঙ্গা-সদপুর সড়কে বাস চলাচল বন্ধ করে দেয় সিএনজি চালকরা। যে কারণে যাত্রীরা চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

এদিকে, সিএনজি চালক নাজমুলকে মারপিট করায় সন্ধ্যায় নগরকান্দা উপজেলা সিএনজি চালক সমিতির সদস্যরা ন্যায় বিচার সহ বিভিন্ন দাবি-দাওয়া তুলে ধরেন। সিএনজি চালকদের পক্ষে ছাত্র সমন্বয়ক জনি বিশ্বাস বক্তব্য রাখেন।

তবে, বিষয়টি মীমাংসা করার জন্য ফরিদপুর জেলা বাস ও মিনিবাস মালিক গ্রুপ, ফরিদপুর আন্তঃজেলা শ্রমিক ইউনিয়ন ও জেলা শ্রমিক ইউনিয়নের নেতারা আলোচনায় বসবেন বলে জানা গেছে।

এ ব্যাপারে সিএনজি চালক সমিতির নেতা মতিউর শেখ জসিম ও বিল্লাল মুন্সি বলেন, ফরিদপুর বাস মালিক সমিতির অত্যাচারে জিম্মি দশায় সিএনজি চালকরা। ফরিদপুর গেলে তারা আমাদের চালকদের মারপিট করে। এছাড়া বাস মালিক সমিতির কারণে আমাদের সিএনজি-মাহেন্দ্রসহ ছোট গাড়িগুলোর রোড পারমিট পাচ্ছি না। রোড পারমিটসহ বাস মালিক সমিতির জিম্মি দশা ও অত্যাচারের হাত থেকে মুক্তির জন্য প্রশাসনের কাছে দাবি জানাই। আন্দোলনকারীরা বিচার না পাওয়া পর্যন্ত তাদের আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

এ বিষয়ে বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক বজলু বলেন, সিএনজি-মাহেন্দ্র গাড়িগুলো অবৈধ। সেগুলো রাস্তায় চলবে না আমরা চলতে দিব না।সিএনজি চালককে মারপিটের বিষয়টি তিনি এড়িয়ে যান।

ইএইচ