হুমায়ুন কবীর খান

আ.লীগ দুর্নীতিবাজদের শ্রমিক নেতা সাজিয়ে শোষণ করেছে

জয়পুরহাট প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ৩, ২০২৪, ০৫:১৬ পিএম

বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবীর খান বলেন, আওয়ামী লীগ শ্রমিক অঙ্গনকে দলীয়করণ করেছে। আওয়ামী লীগের দুর্নীতিবাজদের শ্রমিক নেতা সাজিয়ে শ্রমিকদের শোষণ করেছে। তাদের অপকর্মের প্রতিবাদ করলেই নিরপরাধ শ্রমিকদের হামলা-মামলা দিয়ে কারাগারে বন্দি করে রেখেছে।  

বুধবার সন্ধ্যায় জয়পুরহাট জেলা মোটর শ্রমিক ইউনিয়নের শ্রমিকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বলেন, দীর্ঘ ১৫ বছরের সংগ্রামের পর এই দুঃশাসন ও প্রহসন থেকে মুক্তি পেয়েছি। হাসিনা শুধু চলে যাননি, তিনি পালিয়ে গেছেন। এই শেখ হাসিনা দীর্ঘ ১৪-১৫ বছর নির্যাতন করে অসংখ্য মানুষকে হত্যা করেছেন। শ্রমিককে হত্যা করেছেন। ছাত্র হত্যা করেছেন—এমনকি নারীদের হত্যা করতে দ্বিধা বোধ করেননি।

তিনি আরও বলেন, দল যার,যার শ্রমিক সব এক কাতার, বিগত সরকারের আমলে শ্রমিকদের বিরুদ্ধে সকল কালো আইন বাতিলসহ শ্রমিকদের বিভিন্ন সুবিধা অসুবিধার বিষয়ে গুরুত্ব দেওয়া হবে।

জয়পুরহাট মটর শ্রমিক ইউনিয়নের কার্যকারী সভাপতি ইকবাল হোসেনের সভাপতিত্বে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিম্মত আলীর সঞ্চালনায় আরও বক্তব্য দেন, বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন রবি, জয়পুরহাট মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি গোলাম মর্তূজা শিপলু।

এ সময় উপস্থিত ছিলেন, শ্রমিক নেতা মীর শহীদ ফরহাদ, জয়পুরহাট জেলা ট্রাক ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবু তাহের তারাসহ জয়পুরহাট মোটর শ্রমিক ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

ইএইচ