সুলতান সালাউদ্দিন টুকু

খুনি চক্রের বিচার দেশের মাটিতে হবে

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ৬, ২০২৪, ০৬:৪১ পিএম

বিএনপির কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু বলেছেন, যারা এদেশের মানুষকে গণহত্যা করেছে তাদের বিচার হওয়া উচিত। যে অন্যায় করবে তার বিচার হবে। গণহত্যা যারা চালিয়েছে, যে ফ্যাসিবাদ ও খুনি চক্র তাদের প্রত্যেকের বিচার বাংলাদেশের মাটিতে হবে ইনশাআল্লাহ। যাতে করে ভবিষ্যতে কোন স্বৈরাচার ফ্যাসিবাদের আবির্ভাব এ দেশের মাটিতে আর না ঘটে।

রোববার সকালে টাঙ্গাইলের ভূঞাপুরে শহীদ জিয়া মহিলা কলেজে শারদীয় দুর্গোৎসব উপলক্ষ্যে সনাতন ধর্মাবলম্বীদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

টুকু বলেন, আমাদের দল গণতন্ত্রে বিশ্বাস করে, গণতন্ত্র লালন করে। আমাদের আদর্শের জনক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাকশাল থেকে বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করেছিলেন। মানুষকে বহুদলীয় গণতন্ত্র দিয়েছিলেন। আমাদের নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া দীর্ঘ নয় বছর আন্দোলন সংগ্রাম করে বাংলাদেশের মানুষকে গণতন্ত্র দিয়েছিলেন স্বৈরাচার এরশাদের পতনের মধ্যদিয়ে। সেই গণতন্ত্র হরণ করেছিলো ফ্যাসিবাদরা ছাত্র-জনতার উপর গুলি চালিয়ে।

তিনি আরও বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। একটি সৌহার্দ্যপূর্ণ বাংলাদেশ আমরা চাই। সকলের জন্য সমান অধিকারপূর্ণ বাংলাদেশ চাই। বৈষম্যহীন বাংলাদেশ আমরা চাই। যাতে কোন বৈষম্য থাকবে না। কারো মধ্যে কোন প্রতিহিংসা থাকবে না, সুন্দরভাবে বাংলাদেশকে আমরা গড়ে তুলতে চাই। সেজন্য সকলকে মানসিকভাবে পরিবর্তন হতে হবে।

পরিশেষ তিনি বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টুর মুক্তি দাবি করেন।

মতবিনিময় সভায় অন্যান্যের উপস্থিত ছিলেন- উপজেলা বিএনপি সভাপতি অ্যাডভোকেট গোলাম মোস্তাফা, সাধারণ সম্পাদক সেলিমুজ্জামান সেলু, ভূঞাপুর থানার ওসি একেএম রেজাউল করিম, পৌর বিএনপি‍‍`র সভাপতি জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক খন্দকার গিয়াস উদ্দিন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সন্তোষ কুমার দত্তসহ উপজেলা বিএনপির অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

ইএইচ