ঝগড়া নিরসনে ভৈরবে পাঁচ হাজার মানুষের ভোজনমেলা

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি: প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২৪, ০৫:১৬ পিএম
ছবি: আমার সংবাদ

ঝগড়া বিবাদ, মনোমালিন্য ও নিজেদের দূরত্ব নিরসনের লক্ষ্যে একই গোষ্ঠীর অন্তত পাঁচ হাজার নারী-পুরুষ, শিশু-কিশোর ও বৃদ্ধবনিতাকে নিয়ে ভোজন আয়োজনের মাধ্যমে আনন্দঘন পরিবেশে ঘটে বংশীয় এক মিলন মেলা।

রোববার (১৩ অক্টোবর) দুপুরে এ মিলনমেলার আয়োজন করা হয়।

এ আয়োজনের উদ্যোগ নেন কিশোরগঞ্জ জেলার ভৈরব পৌরসভার জগন্নাথপুর বৃহত্তর বেপারী বাড়ি গোষ্ঠীর মুরব্বিগণ ও যুবকরা।

এ মিলন মেলায় অংশ নেন একই বংশের অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল মো: মতিউর রহমান, সমাজসেবক গোলাপ মিয়া, ওয়ার্ড কাউন্সিলর হাজী ফজলুর রহমান, সাবেক কাউন্সিলর আশরাফুল আলম, সমাজসেবক বাবু মিয়া, ফারুক মিয়া, পিয়ার হোসেন, গোলাপ মিয়া, হাবিবুর রহমান, মিষ্টু মিয়া, হাবীব মিয়া, হাবী মিয়া, দেলুয়ার হোসেন তুলু, আতিক মিয়া, শামীম মিয়া, খোকন মাহমুদ প্রমুখ।

এসময় মুরব্বিরা বলেন, জগন্নাথপুর ব্যাপারী বাড়ির বংশের লোকজনদের মাঝে ছোট খাট ভুলত্রুটি নিয়ে দীর্ঘদিন যাবত বিভেদ সৃষ্টি হয়েছে। এতে করে নিজেদের বংশের লোকজনের মধ্যে মনোমালিন্য ও কিছুটা দূরত্ব সৃষ্টি হয়।

তারা বলেন, বংশের লোকজন ঐক্যবদ্ধ হলে যে কোন প্রতিকূলতা মোকাবেলা করা যায়। আজকের বেপারী বাড়ির ঐক্যবদ্ধতায় বংশের মানুষদের উন্নয়নের জন্য সুফল বয়ে আনবে। বৃহত্তর ব্যাপারী বাড়ির বংশের নাম ও প্রভাব খাটিয়ে কেউ অপকর্ম করে বংশের মানহানী করলে তাদের কাউকে ছাড় দেওয়া হবেনা। সুষ্ঠু সমাজ গঠনে শুধু ব্যাপারী বাড়ি নয় পুরো পাড়া প্রতিবেশী ও জগন্নাথপুর গ্রামের লোকজনসহ সাধারণ মানুষের সাথে ব্যাপারী বাড়ির সুসম্পর্ক বজায় রাখার জন্য এ উদ্যোগ গ্রহণ করা হয়।

বিআরইউ