চট্টগ্রামে বাজার নিয়ন্ত্রণে টাস্কফোর্সের অভিযান

চট্টগ্রাম ব্যুরো প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২৪, ০৬:২৯ পিএম

নগরের বাজার নিয়ন্ত্রণে চট্টগ্রামে জেলা প্রশাসক টাস্কফোর্সের অভিযান পরিচালনা করেন। আজ রবিবার নগরীর একমাত্র পাইকারি বৃহৎ বাজার রিয়াজুদ্দিন বাজারে অভিযান পরিচালনা করেন।  

এ সময় বাজারে কাঁচা শাকসবজি, আলু, পেঁয়াজের খুচরা দোকান ও পাইকারি আড়তে অভিযান চালানো হয়। সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রয়ের জন্য ব্যবসায়ীদের নির্দেশনা প্রদান করা হয়।

পাশাপাশি পণ্যের ক্রয় ও বিক্রয়ের পাকা রশিদ সংরক্ষণ ও সরবরাহ, মূল্য তালিকা দৃশ্যমান রাখা, ফড়িয়া/মধ্যস্বত্বভোগীদের নিয়ন্ত্রণে ট্রেড লাইসেন্স ব্যতীত পণ্য সরবরাহ/বিক্রি না করার নির্দেশ দেয়া হয়েছে এবং প্রয়োজনে দোকান সিলগালা করাসহ কঠোর ব্যবস্থা নেওয়া হবে মর্মে বিশেষভাবে সতর্ক করা হয়। তদারকিকালে বিশেষ টাস্কফোর্স কমিটির সদস্যবৃন্দ কর্তৃক সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

এ সময় বাজারে অবস্থিত কোল্ড স্টোরেজ পরিদর্শন করা হয় এবং অবৈধভাবে দীর্ঘ সময় পণ্য মজুদ না করার জন্য নির্দেশনা প্রদান করা হয়। অভিযানকালে মূল্য তালিকা না থাকায় ১ জন ব্যবসায়ীকে সতর্কতামূলকভাবে ১০০০ টাকা জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন, জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব আলাউদ্দিন ও মো: মঈনুল হাসান। উপস্থিত ছিলেন বিশেষ টাস্কফোর্সের সদস্য সচিব ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নাসরিন আক্তার, মৎস্য অধিদপ্তর, কৃষি বিপণন অধিদপ্তর, ক্যাব ও শিক্ষার্থী প্রতিনিধিবৃন্দ।

মনিটরিং শেষে বাজারের ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করা হয় এবং নির্দেশনাসমূহ বাস্তবায়নে নিবিড়ভাবে মনিটরিং এর জন্য ব্যবসায়ী সমিতিগুলোকে পরামর্শ প্রদান করা হয়। জনস্বার্থে বিশেষ টাস্কফোর্সের এ অভিযান চলমান থাকবে।

বিআরইউ