ভাঙ্গুড়ায় দুর্গাপূজার মেলায় যেতে না দেওয়ায় স্কুলছাত্রীর আত্মহত্যা

সফিক ইসলাম, পাবনা প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২৪, ১১:৩৯ এএম

পাবনার ভাঙ্গুড়ায় শারদীয় দুর্গাপূজার মেলা দেখতে যেতে বাধা দেওয়ায় রুমী খাতুন (১৩) নামের এক ছাত্রী আত্মহত্যা করেছেন। খবর পেয়ে পুলিশ রাতেই লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসেন এবং সুরতহাল প্রতিবেদন সোমরার সকালে মর্গে প্রেরণ করেছেন। থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

রোববার সন্ধ্যার দিকে উপজেলা খানমরিচ ইউনিয়নের পলাশপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত স্কুল ছাত্রী ওই এলাকার ফরমান আলীর কন্যা ও ময়দান দীঘি উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী।

জানা গেছে, বিজয়া দশমীর দিনে প্রতিমা বিসর্জন দেখতে যাওয়ার জন্য তার মায়ের নিকট অনুমতি চায়। এ সময়  মায়ের কাছে থেকে কিছু টাকা চান ওই স্কুলছাত্রী। কিন্তু তার মা তাকে প্রতিমা বিসর্জন দেখতে যেতে নিষেধ করেন এবং টাকা দিতে অস্বীকৃতি জানান। এতে তিনি অভিমান করে তার শয়ন ঘরে গিয়ে গলায় ওড়না পেঁচিয়ে ঘরের আড়ার সাথে আত্মহত্যা করেন। অনেক সময় পর তার মা সাংসারিক কাজকর্ম শেষ করে তার মেয়ে রুমী খাতুনের খোঁজ করতে থাকেন। পরে ঘরে গিয়ে দরজা বন্ধ দেখতে পান অনেক ডাক চিৎকারে ঘরের দরজা না খোলায় প্রতিবেশীর সহযোগিতায় দরজা ভেঙে তাকে ঘরের আড়ার সাথে ঝুলতে দেখতে পান। স্থানীয়দের সাহায্যে ঝুলন্ত অবস্থা থেকে তাকে নামানো হয় এর মধ্যেই সে মারা যান। খবর পেয়ে ভাঙ্গুড়া থানা পুলিশ রাতেই লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসেন।

এ বিষয়ে ভাঙ্গুড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শফিকুল ইসলাম বলেন, লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। সুরত হাল প্রতিবেদন শেষে সোমরার সকালে মর্গে প্রেরণ করা হয়েছে। এবাপারে থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

ইএইচ