ভিসার টাকা ফেরত চাওয়ায় ছুরিকাঘাতে যুবক খুন, অভিযুক্ত আটক

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৪, ০৭:৫৭ পিএম

ভিসার টাকা ফেরত চাওয়ায় মনজুর আলম প্রকাশ বাবুল (৪৫) নামের এক ব্যক্তিকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করা হয়েছে। স্থানীয়রা তাকে উদ্ধার করে   পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। তবে পথিমধ্যে তার মৃত্যু হয়।

শুক্রবার (১৮ অক্টোবর) সকাল ১১ টার দিকে ঘটনা ঘটে।

নিহত বাবুল চট্টগ্রামের বাঁশখালী উপজেলার ছনুয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের আজিজুর রহমান পাড়া এলাকার মৃত দলিলুর রহমানের ছেলে। আটক ব্যক্তির নাম মো.সোহেল (৩২)। তিনি একই ওয়ার্ডের বাসিন্দা।

নিহতের ছোট ভাই হাফেজ মোহাম্মদ মনছুর আলম বলেন, আমার বড় ভাই তিন বছর আগে ছনুয়া এলাকার সোহেলের কাছ থেকে একটি ভিসা ক্রয় করেন। চুক্তিমতো কাজ না দিয়ে তাকে হয়রানি করতেন। বিদেশে একবেলা খেতে দিলেও দুইবেলা খেতে দিতেন না। এমনকি বাংলাদেশে পরিবারের সাথে যোগাযোগ যাতে করতে না পারে বাসার ওয়াইফাই সংযোগও বিচ্ছিন্ন করে দেওয়া হয়। বড় ভাইকে নানাভাবে মানসিক নির্যাতন চালাতো।

পরে চট্টগ্রামের রাউজান এলাকার কিছু ভাইদের সহযোগিতায়  কয়েক মাস আগে বাংলাদেশে চলে আসে।

দেশে ফেরত এসে ভিসার টাকা জন্য আদালতে মামলা করেন। মামলা চলাকালীন অবস্থায় স্থানীয় চেয়ারম্যান বিষয়টি সমাধান করতে চেষ্টা করলেও মো. সোহেলের পরিবার এতে রাজি হয়নি।

তিনি আরো বলেন, সকালে ভিসার টাকা ফেরত দেওয়ার কথা বলে ভাই মনজুর আলমকে তাদের এলাকায় ডেকে নিয়ে শরীরের বিভিন্ন জায়গায় ধারালো ছুরিকাঘাত করে গুরুতর জখম করে সোহেল। স্থানীয়রা তাকে উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আমার ভাইয়ের খুনির দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

এ বিষয়ে বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম জানান, ভিসা সংক্রান্ত লেনদেনকে কেন্দ্র করে একজন মারা গেছেন। সেনাবাহিনীর টহল দল অভিযুক্ত মো. সোহেলকে আটক করে পুলিশে সোপর্দ করেছেন। তার বিরুদ্ধে  আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এবিষয়ে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) মোহাম্মদ সিরাজুল মোস্তফা বলেন, মনজুর আলমের মৃতদেহ থানায় আছে। বাঁশখালী থানা পুলিশের সাথে কথা বলে মৃতদেহ হস্তান্তর করা হবে।

আরএস