সোনাতলায় স্কুলছাত্র ছাব্বির হত্যা মামলার আসামি আওয়ামী লীগ নেতা গ্রেপ্তার

সোনাতলা (বগুড়া) প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৪, ০৮:১৬ পিএম

বগুড়ার সোনাতলায় ছাত্র আন্দোলনের বিজয় মিছিলে স্কুল ছাত্র ছাব্বির হত্যা মামলার ৯ নং আসামি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান সোহেল কে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেন সোনাতলা থানা পুলিশ।

বৃহস্পতিবার রাতে (১৭ অক্টোবর)  স্থানীয় একটি চায়ের দোকান থেকে সোহেল কে গ্রেপ্তার করে সোনাতলা থানা পুলিশ।

জানা যায়, ৫ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের গণ অভ্যুত্থানে শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে চলে যাওয়ায় সারাদেশের ন্যায় উপজেলার সৈয়দ আহমেদ কলেজ স্টেশনে বিজয় মিছিল অনুষ্ঠিত হয়। বিজয় মিছিলে দুবৃত্তের ছুরিকাঘাতে নিহত হন স্কুল ছাত্র ছাব্বির। ছাব্বির সুখানপুকুর উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ভোকেশনাল শাখার ছাত্র। সে গাবতলী উপজেলা তেলীহাটা গ্রামের শাহীন আলীর ছেলে।

এ ঘটনায় নিহতের বাবা শাহীন আলী বাদী হয়ে ১৬ আগস্ট রাতে বগুড়া-১ আসনের সাবেক এমপি সাহাদারা মান্নান, সারিয়াকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান সাখাওয়াত হোসেন সজল, সোনাতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মিনহাদুজ্জান লিটনসহ ২০ জন দলীয় নেতাকর্মীদের নামে মামলা দায়ের করেন।

ময়নাতদন্তের জন্য মরদেহ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

ওই মামলার পুনরায় ময়নাতদন্তের জন্য গত ১৬ অক্টোবর জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ  ম্যাজিস্ট্রেট আবু সাহামা ও মামলার তদন্তকারী কর্মকর্তা সোনাতলা থানার এসআই আক্কাস আলী উপস্থিতিতে কবর থেকে মরদেহ উত্তোলন করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। ময়নাতদন্ত শেষে লাশ পুনরায় কবরস্থ করে।

এ বিষয়ে সোনাতলা থানা অফিসার ইনচার্জ মিনাদুন নবী বলেন, মামলার আসামি সোহেল কে সৈয়দ আহমেদ কলেজ স্টেশন চায়ের দোকান থেকে গ্রেপ্তার করা হয়েছে।  বেলা ১২ টায় তাকে আদালতে প্রেরণ করা হয়। 

আরএস