কলমাকান্দায় অবৈধ পন্থায় নিয়োগের প্রতিবাদে মানববন্ধন

কলমাকান্দা (নেত্রকোণা) প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৪, ০৩:৪৭ পিএম

নেত্রকোণান কলমাকান্দা উপজেলার লেংগুরা উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক পদে রাজনৈতিক প্রভাব ও আর্থিক লেনদেনের মাধ্যমে অবৈধ পন্থায় নিয়োগের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে উপজেলার সীমান্তবর্তী লেংগুড়া ইউনিয়নে মুক্তিযোদ্ধা সড়কে সচেতন নাগরিক সমাজ ও এলাকাবাসীর ব্যানারে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য দেন, বিদ্যালয়ের পরিচালনা কমিটির সাবেক সদস্য আব্দুল হক ও মাহতাব উদ্দিন, নবীন হাওলাদার, হাবিবুর রহমান প্রাক্তন শিক্ষার্থী কামরুল ইসলাম প্রমুখ।

এ সময় বক্তারা অবৈধ পন্থায় নিয়োগপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক আমিনুল ইসলাম বাবুলের নিয়োগ বাতিল করে ওই পদে পুনরায় স্বচ্ছ নিয়োগ চেয়ে বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোশাররফ হোসেন ও বিদ্যালয় পরিচালনা কমিটির তৎকালীন সভাপতি আতিকুর রহমান আতিক ঘুষ দুর্নীতির মাধ্যমে সহকারী প্রধান শিক্ষকসহ অবৈধ অদক্ষ শিক্ষকদের নিয়োগ বাতিলের আহ্বান জানান।

এ বিষয়ে লেংগুরা উচ্চ বিদ্যালয়ের বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোশাররফ হোসেনের মুঠোফোনে বার বার চেষ্টা করেও পাওয়া যায়নি।

তবে বিদ্যালয় পরিচালনা কমিটির তৎকালীন  সভাপতি ও ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক েআতিকুর রহমান আতিকের নিকট জানতে চাইলে তিনি ঘুষ দুর্নীতির অভিযোগ অস্বীকার করে বলেন, আমাদের বিরুদ্ধে আনীত অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। বিধি মোতাবেক স্বচ্ছ ভাবে নিয়োগ দেওয়া হয়েছে।

ইএইচ