২০২৪ সালের প্রথমার্ধে প্রাইম ব্যাংকের নিট মুনাফা ৪৯ শতাংশ বৃদ্ধি পেয়েছে

আমার সংবাদ ডেস্ক প্রকাশিত: জুলাই ৩১, ২০২৪, ০৬:৪৫ পিএম

দেশের শীর্ষ স্থানীয় বাণিজ্যিক ব্যাংক প্রাইম ব্যাংক পিএলসি, ৩০ জুন ২০২৪ তারিখ ভিত্তিক ইহার অনিরীক্ষিত অর্ধবার্ষিকী আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ব্যাংকের পরিচালনা পর্ষদ মঙ্গলবার অনুষ্ঠিত সভায় যা অনুমোদন করেছে।

২০২৪ সালে প্রথমার্ধে ব্যাংক কর পরবর্তী নিট মুনাফায় ৪৯ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করেছে। ২০২৪ সালের প্রথমার্ধে নিট মুনাফা হয়েছে ৩২৯ কোটি টাকা, যা গত বছরের একই সময়ে ছিল ২২১ কোটি টাকা। ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৯১ টাকা, যা গত বছরের একই সময়ে ছিল ১.৯৫ টাকা।

২০২৪ এর প্রথমার্ধ শেষে ব্যাংকের শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) এবং শেয়ার প্রতি নিট পরিচালন নগদ প্রবাহ (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে যথাক্রমে ৩২.০৫ টাকা এবং ৮.৭১ টাকা, যা বিগত বছরের একই সময়ে ছিল যথাক্রমে ২৮.৬৯ টাকা এবং (০.৮৬) টাকা।

জুন ২০২৪ এর শেষে ব্যাংকের মোট সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ৫১,১৮১ কোটি টাকা এবং ঋণ ও অগ্রিম এর পরিমাণ দাঁড়িয়েছে ৩২,৬৩২ কোটি টাকা। প্রাইম ব্যাংকের ঝুঁকি ভিত্তিক মূলধন পর্যাপ্ততার হার দাঁড়িয়েছে ১৮.১২ শতাংশ, যা ব্যাংকিং খাতের সর্বোচ্চর মধ্যে। ব্যাংকের এনপিএল কাভারেজ হার দাঁড়িয়েছে ১৪২ শতাংশ।

প্রাইম ব্যাংক পিএলসি সর্বদা উদ্ভবনী ব্যাংকিং সল্যুশন, টেকসই প্রবৃদ্ধি এবং গ্রাহকদের সর্বোচ্চ সেবা দেওয়ার বিষয়ে প্রতিশ্রুতিবদ্ধ।

ইএইচ