কলসিন্দুরের দ্য আনবিটেন গার্লসদের পাশে আইএফআইসি ব্যাংক

আমার সংবাদ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৪, ০৫:৩৬ পিএম

বাংলাদেশের সীমান্তবর্তী ছোট্ট একটি গ্রাম কলসিন্দুর। গ্রামটিতে গত কয়েক বছর ধরে ফুটবল খেলার চমৎকার গল্প তৈরি হচ্ছে। এখানে জন্ম নেওয়া ‘দ্য আনবিটেন গার্লস’ নামক নারী ফুটবলারদের একটি দল নানা প্রতিকূলতা পেরিয়ে ফুটবলে নিজেদের দূর্দান্ত প্রতিভা দেখাচ্ছে। এই তরুণীরা অনূর্ধ্ব ১২, ১৪ ও ১৭ ক্যাটাগরিতে দেশের সীমানা ছাড়িয়ে আন্তর্জাতিক পর্যায়ে নিজেদের কৃতিত্ব প্রমাণ করেছে।

কলসিন্দুর সরকারি উচ্চ মাধ্যমিক বিদ্যালয় এখন তরুণী ফুটবলারদের প্রশিক্ষণের কেন্দ্রবিন্দু। বিদ্যালয়টির শিক্ষা ও প্রশিক্ষণ কার্যক্রম আকর্ষণ করছে আশেপাশের গ্রামের নারী শিক্ষার্থীদেরও। নারীর এই অগ্রযাত্রাকে সমর্থন দিতে এবং আরও উৎসাহিত করতে কলসিন্দুর সরকারি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশে দাড়িয়েছে দেশের বৃহত্তম ব্যাংক আইএফআইসি।

সম্প্রতি ২ অক্টোবর বিদ্যালয়টির নারী শিক্ষার্থীদের মাঝে ফুটবল খেলার বিভিন্ন প্রশিক্ষণ সামগ্রী প্রদান করেছে ব্যাংকটি।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবুল হাশিম, কোচ জুয়েল মিয়া ও অন্যান্য শিক্ষকমন্ডলীর উপস্থিতিতে জার্সি, বুট, মোজা, নি-ক্যাপ, ফার্স্টএইড বক্স, ফুটবল সহ বিভিন্ন প্রয়োজনীয় প্রশিক্ষণ সরঞ্জামাদি নারী প্রশিক্ষণার্থীর হাতে তুলে দেন আইএফআইসি ব্যাংকের হেড অব সেন্ট্রালাইজড রিটেইল মার্কেটিং ফারিহা হায়দার, ময়মনসিংহ শাখার ব্যবস্থাপক আমান উল্লাহ খান এবং ব্যাংকের অন্যান্য কর্মকর্তাগণ। নারী ফুটবলারদের জন্য আইএফআইসি ব্যাংকের এই উদ্যোগ ফুটবলারদের খেলার প্রতি আগ্রহ ও আত্মবিশ্বাস তৈরিতে সহায়তা করবে।

আইএফআইসি ব্যাংকের এই প্রয়াস কলসিন্দুরের সাহসী নারীদের ফুটবল মাঠে নিজেদের পরিচিতি আরো দৃঢ় করে দেশের এবং বিশ্বের মঞ্চে গৌরবের পতাকা উড়াতে সক্ষম করবে।

ইএইচ