ইবিতে প্রকৌশলীর কার্যালয়ে ভাঙচুর, প্রধান ফটকে তালা

ইবি প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ২০, ২০২২, ০৩:২৫ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) তত্ত্বাবধায়ক প্রকৌশলী আলিমুজ্জামান টুটুলের আপত্তিকর অডিও ক্লিপ ভাইরালের ঘটনায় ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী মুন্সী সহিদ উদ্দিন মো. তারেকের কার্যালয়ে ভাঙচুর ও প্রকৌশল দপ্তরে তালা দিয়ে বিক্ষোভ করেছেন বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী।

মঙ্গলবার (১৫ নভেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘ইবির নিউজ’ নামের একটি ফেসবুক আইডি থেকে টুটুলের সঙ্গে এক ছাত্রীর একটি অডিও ক্লিপ ভাইরাল হয়। ৬ মিনিট ২১ সেকেন্ডের অডিওতে চাকরির প্রলোভন দেখিয়ে ওই শিক্ষার্থীর আপত্তিকর বিষয়ে কথা বলেন। এ ঘটনায় টুটুলের বিরুদ্ধে প্রশাসন ব্যবস্থা না নেওয়ায় শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী মুন্সী সহিদ উদ্দীন তারেকের কাছে যান শিক্ষার্থীরা। এ সময় তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ার দাবি জানান তারা। এক পর্যায়ে তারা প্রধান প্রকৌশলীর অফিসের আলমারি ও দরজা ভাঙচুর করেন। পরে প্রকৌশল ভবনের প্রধান ফটকে তালা দিয়ে তাকে অবরুদ্ধ করে রাখেন শিক্ষার্থীরা। পরে একই দাবিতে বিক্ষোভ মিছিল ও উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেন তারা। প্রায় এক ঘণ্টা অবরুদ্ধের পর ফটকের তালা খুলে দেন ক্ষুব্ধ শিক্ষার্থীরা।

এদিকে, কার্যালয় ভাঙচুরের ঘটনায় প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন প্রধান প্রকৌশলী মুন্সী সহিদ উদ্দিন মো. তারেক। অভিযোগে তিনি নিজেদের নিরাপত্তা নিশ্চিতের দাবি করেন।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, প্রকৌশল দপ্তর থেকে রেজিস্ট্রার বরাবর অভিযোগ দেওয়া হয়েছে। বিষয়টি নিয়ে আমি ভিসি স্যারের সঙ্গে কথা বলেছি। শিক্ষার্থীদের এমন আকষ্মিক ভাঙচুর কোন ভাবেই কাম্য নয়। ঘটনায় জড়িতদের কোন ছাড় দেওয়া হবে না।

কেএস