জাবিতে ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের হামলা, আহত ২

জাবি প্রতিনিধি প্রকাশিত: মার্চ ৫, ২০২৪, ০৮:২৯ পিএম

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের নবনির্বাচিত সভাপতি, সাধারণ সম্পাদকসহ ৭ সদস্য বিশিষ্ট কমিটিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুভেচ্ছা মিছিল করতে গিয়ে ছাত্রলীগের অতর্কিত হামলার শিকার হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নেতাকর্মীরা। এ ঘটনায় আহত হয় দুজন কর্মী।

মঙ্গলবার দুপুর ২টায় মিছিলটি বিশ্ববিদ্যালয়ে প্রধান ফটক (ডেইরী গেইট) থেকে শুরু হয়ে মীর মশাররফ হোসেন হলের গেইটে যাওয়ার পর ছাত্রলীগের হামলার শিকার হয়।

এ সময় ছাত্রনেতা নাইমুর হাছান কৌশিক ও মুরাদ হোসেন আহত হয় এবং শফিকুল ইসলামকে মেরে এমএইচ গেটের বাইরে ফেলে রাখা হয়, পরে সে নিজেই একটা রিকশা নিয়ে কলমার একটা স্বাস্থ্যকেন্দ্রে গিয়ে চিকিৎসা নিচ্ছে বলে জানা যায়।

আব্দুল কাদের মার্জুক বলেন, চলমান গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনকে বেগবান করতে ঘোষিত ছাত্রদল কেন্দ্রীয় সংসদকে শুভেচ্ছা জানাতে আমরা জাবি ছাত্রদল ডেইরি গেইট থেকে মিছিল করে মীর মোশাররফ হোসেন হলের গেইটে আসলে ছাত্রলীগের গুন্ডা বাহিনী আমাদের উপর অতর্কিত হামলা করে। এতে আমাদের কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে। নাইমুল হাসান কৌশিক ও মুরাদ হোসেন গুরুতর আহত হয় এবং শফিকুল ইসলামকে ছাত্রলীগ হলে ধরে নিয়ে যায়। এছাড়াও রাকিবুল হাসান শুভ, আব্দুল কাদের মার্জুক, মো. সেলিম রেজা আহত হয়।

এ সময় মিছিলে উপস্থিত ছিলেন- শহীদ রফিক জব্বার হলের যুগ্ম আহ্বায়ক আব্দুল কাদের মার্জুক, শেখ মুজিবুর রহমান হলের যুগ্ম আহ্বায়ক রাকিবুল হাসান শুভ, ছাত্রনেতা সেলিম রেজা, মীর মশাররফ হোসেন হলের যুগ্ম আহ্বায়ক ইকবাল হোসাইন, যুবায়ের আল মাহমুদ, ছাত্রনেতা নাইমুর হাছান কৌশিক, শফিকুল ইসলাম, রেজাউল আমিন, রাজিব আহম্মেদ, এম আর মুরাদ, আলামীন, রাজন মিয়া, শাফায়াত হোসেন, শরিফ হোসেন, রিফাত, নাইম প্রমুখ।

ইএইচ