রাবির জিয়া হলের ১৮ সাবেক শিক্ষার্থী পেল স্বর্ণপদক

রাবি প্রতিনিধি প্রকাশিত: মার্চ ১২, ২০২৪, ০২:২৪ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ জিয়াউর রহমান হলের ১৮ জন শিক্ষার্থীকে স্বর্ণপদক প্রদান করা হয়েছে।

সোমবার বিকাল ৫টায় হলের উন্মুক্ত মঞ্চে আয়োজিত এক অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে স্বর্ণপদক তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

এ সময় শহীদ জিয়াউর রহমান হলের প্রাধ্যক্ষ ড. সুজন সেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, অতিথি হিসেবে রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য ও হল প্রাক্তনী অধ্যক্ষ মো. আবুল কালাম আজাদ এবং বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, এই যে যারা কৃতিত্বের সাক্ষরস্বরুপ স্বর্ণপদক পেয়েছেন তাদের সবাইকে আমার অভিনন্দন। এছাড়াও আমি অভিনন্দন জানায় এই হলের শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ হল প্রাধ্যক্ষকে যারা এই ছোট আয়োজনটি করেছেন । আসলে এই আয়োজনটি ছোট হলেও এর ব্যাপকতা অনেক বেশি। সকল হলের প্রাধ্যক্ষদের এই আয়োজনে অনুপ্রাণিত হওয়া উচিত। যদি এই কৃতি শিক্ষার্থীদের পুরস্কৃত করি এতে নিজেকে গৌরবান্বিত করা হয়।

বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য বলেন, আমাদের শিক্ষার্থীরা যারা দেশের বিভিন্ন বড় পর্যায়ে আছেন। আপনাদের দ্বারা আমাদের সামনে উপস্থিত এ সকল শিক্ষার্থী আগামী দিনে দেশ পরিচালনায় অংশ নিবে বলে আশা করি। আমরা চায় আমাদের শিক্ষার্থী শুধু দেশে নয় দেশের বাইরেও যেন তাদের পরিচিতি গড়ে তোলে। আমরাও চেষ্টা করছি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন অ্যালামনাই গড়ে তুলতে। আপনাদের মতো এ সকল শিক্ষার্থী যেন প্রতিনিধিত্ব করতে পারে সেভাবে সকলকে গড়ে তুলতে হবে।

ইএইচ