ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সমাজ সেবা সম্পাদক মাহাফুজুর রহমান

ঢাবি প্রতিনিধি: প্রকাশিত: জুন ২৬, ২০২৪, ০৯:৫০ এএম

ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সমাজ সেবা বিষয়ক সম্পাদক মনোনীত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়  শাখা দলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. মাহাফুজুর রহমান।

গত ১৫ জুন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সেদিন জাতীয়তাবাদী ছাত্রদলের ২৬০ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় আংশিক কমিটি ঘোষণা করেছে বিএনপি।

মো. মাহাফুজুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১২-২০১৩ সেশনের ছাত্র ছিলেন। ছাত্র রাজনীতিতে তিনি হাজী মুহাম্মদ মুহসীন হল শাখা ছাত্রদলের  সাবেক আহ্বায়ক সদস্য ও সাংগঠনিক সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য ও  যুগ্ম সাধারণ সম্পাদক  হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৯ সালের ডাকসু নির্বাচনে হাজী মুহাম্মদ মুহসীন হল ছাত্র সংসদে ছাত্রদল মনোনীত সাধারণ সম্পাদক  (জিএস) প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন।

তিনি আন্দোলন-সংগ্রাম করতে অতীতে বিভিন্ন সময়ে নির্যাতিত হয়েছেন। তিনি রাজবাড়ি জেলার বালিয়াকান্দি উপজেলার শালমারা গ্রামের  চাঁদ আলী মণ্ডলের ছেলে।

ছাত্রদলের সমাজসেবা বিষয়ক সম্পাদক মনোনীত হওয়ার পর  মো: মাহাফুজুর রহমান জানান, “স্বাধীনতা, সার্বভৌমত্ব, গণতন্ত্র ও আপামর ছাত্রসমাজ এবং দক্ষিণ এশিয়ার বৃহত্তর ছাত্র সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। স্বাধীনতা উত্তরোত্তর পরবর্তী তে এদেশের সকল ক্রান্তিলগ্নে  বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল সর্বাগ্রে অগ্রণী ভূমিকা পালন করে এসেছে। দীর্ঘ সময়ের পরিক্রমায় সদ্য ঘোষিত কেন্দ্রীয় কমিটিতে  বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সমাজসেবা বিষয়ক সম্পাদক নির্বাচিত হয়েছি। দেশনায়ক জনাব তারেক রহমানের নেতৃত্বে বাংলাদেশি জাতীয়তাবাদ পুনঃপ্রতিষ্ঠায় বর্তমান ফ্যাসিস্ট, স্বৈরাচার ও গণতন্ত্র ভোটাধিকারের জন্য আমি সর্বাগ্রে সর্বোচ্চ ভূমিকা পালন করব। ইনশাআল্লাহ”।

বিআরইউ