পেনশনের টেনশনে কঠোর কর্মসূচি ঘোষণা বিশ্ববিদ্যালয় কর্মকর্তাদের

নিজস্ব প্রতিনিধি প্রকাশিত: জুন ৩০, ২০২৪, ০৭:৫৮ পিএম

সর্বজনীন পেনশনকে কেন্দ্র করে আগামী ১ থেকে ৭ জুলাই পর্যন্ত বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের কঠোর কর্মসূচি ঘোষণা করা হয়েছে। 

রবিবার( ৩০ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের পূর্বঘোষিত মানববন্ধন থেকে এই আন্দোলন কর্মসূচির ঘোষণা করা হয়।

মানববন্ধন থেকে নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশন দীর্ঘদিন যাবৎ দাবি জানিয়ে আসলেও সর্বজনীন পেনশন স্কীম বিধিমালা-২০২৩ এর প্রজ্ঞাপন হতে পাবলিক বিশ্ববিদ্যালয় সমূহের অন্তর্ভুক্তি প্রত্যাহার না করে উপরোন্ত বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) কর্মকর্তাদের নিয়োগ ও পদোন্নতি/পদোন্নয়ন সংক্রান্ত অভিন্ন নীতিমালা সুপারিশ করে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে প্রেরণ করেছেন বলে আমরা সংবাদপত্রের মাধ্যমে জানতে পেরেছি। প্রকৃতপক্ষে, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন অভিন্ন নীতিমালা সুপারিশ করার পূর্বে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের সঙ্গে আলোচনা ও খসড়া উপস্থাপনের আশ্বাস দেয়। কিন্তু সকল অংশিজনকে উপেক্ষা করে একতরফা ভাবে অভিন্ন নীতিমালা সুপারিশ করেছেন। একই দেশে ভিন্ন ভিন্ন নিয়ম থাকতে পারে না।

মানববন্ধন থেকে ১লা জুলাই ২০২৪ থেকে ৪ঠা জুলাই ২০২৪ পর্যন্ত দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের জন্য সর্বাত্মক কর্মবিরতির ঘোষণা দেয়া হয়।

এছাড়া দাবি না মানলে আগামী ৭ই জুলাই থেকে দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের জন্য সর্বাত্মক কর্মবিরতি ঘোষণা করা হয়।

বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের সভাপতি মীর মোঃ মোর্শেদুর রহমানের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম হিরার সঞ্চালনায় দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে আগত কর্মকর্তা নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

আরএস