শিক্ষক সমিতির ধর্মঘটে বেরোবির চলমান ক্লাস-পরীক্ষা বন্ধ

বেরোবি প্রতিনিধি প্রকাশিত: জুলাই ১, ২০২৪, ০৩:৪৩ পিএম

শিক্ষক সমিতির সর্বাত্মক কর্মবিরতিতে প্রায় অচল হয়ে পড়েছে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের নিয়মিত শিক্ষা কার্যক্রম।

শিক্ষকদের সর্বাত্মক কর্মবিরতির কারণে বন্ধ হয়ে গেছে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের চলমান ক্লাস-পরীক্ষা।

সোমবার সকালে অ্যাকাডেমিক ভবনগুলো খুললেও দুপুর ১২টা পর্যন্ত কোন শিক্ষার্থীকে দেখা যায়নি। অধিকাংশ শ্রেণিকক্ষ ও পরীক্ষা কক্ষগুলো তালাবদ্ধ রয়েছে। কর্মচারীরা আসলেও তারা অলস সময় পার করছেন।

ঈদ ও গ্রীষ্মকালীন অবকাশের দীর্ঘ ছুটির পর আবারো ক্লাস-পরীক্ষা বন্ধ হওয়ায় শিক্ষার্থীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে।  

তাইবুর রহমান নামের এক শিক্ষার্থী বলেন, আমাদের সেমিস্টার ফাইনাল পরীক্ষা চলছে, তিনটি পরীক্ষা নেওয়ার পর আমরা ঈদের ছুটিতে বাড়ি গিয়েছিলাম। কিন্তু ছুটির পর আবার পরীক্ষা থাকার কারণে আমাদের বাড়ি দক্ষিণবঙ্গ হওয়ায় ঈদ করে তাড়াতাড়ি চলে এসেছি। পরীক্ষার কারণে আমরা ঠিক মত ছুটিও কাটাতে পারিনি। এখন এসে দেখি একটা পরীক্ষা দেওয়ার পর আবার ক্লাস-পরীক্ষা বন্ধ হয়ে গেছে।

বেরোবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মন্ডল লিখিত বক্তব্যে বলেছেন, গত ১৩ মার্চ জারিকৃত ‘প্রত্যয় স্কিম’ সংক্রান্ত প্রজ্ঞাপন প্রত্যাহার, সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তন কার্যকর না হওয়ায় পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত বেরোবির সকল ক্লাস, পরীক্ষা, সমন্বয় সভা, ভর্তি কার্যক্রম ও প্রভোস্ট অফিস বন্ধ থাকবে।

ইএইচ