রাবির আমির আলী হলে ছাত্রলীগ নেতাকর্মীদের কক্ষে তল্লাশি, অস্ত্র উদ্ধার

রাবি প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৪, ০৮:১৯ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সৈয়দ আমির আলী হলে ছাত্রলীগ নেতাকর্মীদের কক্ষ থেকে অস্ত্র ও মাদক উদ্ধারে অভিযান করা হয়েছে।

রোববার দুপুর পৌনে ২টার দিকে এ তল্লাশি শুরু হয়।

সাধারণ শিক্ষার্থী, হল প্রশাসন, পুলিশ, বিজিবি ও সেনাবাহিনীর সদস্যরা যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন।

এ সময় সৈয়দ আমির আলী হলে ছাত্রলীগ নেতাকর্মীদের অন্তত ১৯টি কক্ষে তল্লাশি চালানো হয়। এ সময় রামদা, ছুরি, রড, চাকু, বিদেশি মদের খালি বোতল, একটি ইয়ামাধা আরএক্স-১০০ মোটরসাইকেল ও হেলমেটসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

এ বিষয়ে সৈয়দ আমির আলী হলের আবাসিক শিক্ষার্থীরা বলেন, আমাদের হলে ছাত্রলীগ অস্ত্রগুলোর মাধ্যমে যে ত্রাসটা সৃষ্টি করে রেখেছিল আজ আমরা আবাসিক শিক্ষক, পুলিশ ও প্রশাসনের মাধ্যমে তা উদ্ধার করি। আবাসিক শিক্ষকেরা আমাদের আশ্বাস দিয়েছেন এ কক্ষগুলো সাধারণ শিক্ষার্থীদের মাঝে বণ্টন করা হবে। আমির আলী হলে আজকে থেকে কোনো রাজনীতি ও অস্ত্রের ঝনঝনানি থাকবে না। আমরা সাধারণ শিক্ষার্থীরা এইটাই চাই।

এ বিষয়ে হলের আবাসিক শিক্ষক সহযোগী অধ্যাপক কৌশিক সরকার বলেন, আজকে সাধারণ শিক্ষার্থীদের সহযোগিতায় ছাত্রলীগের কক্ষগুলোতে তল্লাশি করা হয়েছে। এ সময় আমরা অনেকগুলো অস্ত্র পেয়েছি। পুলিশ সেগুলো মতিহার থানায় নিয়ে গেছে। আমির আলী হল এখন শঙ্কা ও রাজনীতিমুক্ত। শিক্ষার্থীরা একটা সুন্দর পরিবেশ চায় আমরা তার জন্য কাজ করছি। পরবর্তীতে এ কক্ষগুলো সাধারণ বিবেচনা করে হল প্রাধ্যক্ষ ও শিক্ষার্থীদের সহযোগিতায় সাধারণ শিক্ষার্থীদের মাঝে বণ্টন করা হবে।

ইএইচ