ঈদে মিলাদুন্নবীতে প্রিয় নবী’র পবিত্র নামে আকিকা দেবে ঢাবি শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৪, ০৫:২৮ পিএম

১২ই রবিউল আউয়াল, ঈদে মীলাদুন্নবী উপলক্ষে প্রাণপ্রিয় নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের পবিত্র নামে আকিকা দেয়ার ঘোষণা দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আজ ১৪ই সেপ্টেম্বর, ২০২৪, শনিবার ঢাবি ক্যাম্পাসে তারা এই ঘোষণা দেয়। আকিকার জন্য তারা ২টি গরু ক্রয় করে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মুহম্মদ মুহিউদ্দিন রাহাত বলেন, আগামীকাল বাদ মাগরিব শুরু হচ্ছে পবিত্র ঈদে মিলাদুন্নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। এ পবিত্র দিনে পৃথিবীতে আগমন করেছেন আমাদের প্রাণপ্রিয় নবীজি ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। এ উপলক্ষে আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের  শিক্ষার্থীরা আমাদের প্রিয় নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের পবিত্র নামে আকিকা করবো।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মুহম্মদ মুহিউদ্দিন রাহাত আরো বলেন, আমরা আমাদের নবীজি ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে ভালোবাসি। এই কথাটা সর্বত্র উচ্চারিত হোক।  সেই ভালোবাসা থেকে আমাদের আজকের এই আয়োজন। আমরা চাই সেই ভালোবাসার ফোয়ারা ছড়িয়ে পড়ুক সর্বত্র।  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মুহম্মদ ইয়াকুব আহমেদ মজুমদার বলেন, আকিকার পশু জবাইয়ের পর সেই গোশত দিয়ে তাবারুক রান্না হবে। আগামীকাল ১৫ই সেপ্টেম্বর রবিবার বাদ মাগরিব থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় মল চত্বরে এক নাতে রাসূল ও মিলাদ মাহফিলের অনুষ্ঠান ‘দাওয়াত-এ-ইশক’ অনুষ্ঠিত হবে।  যে অনুষ্ঠানে বিতরণ করা হবে ঐ তাবারুক ।

আরএস