রাবির শের-ই-বাংলা হলে অভিযান, দেশীয় অস্ত্র উদ্ধার

রাবি প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৪, ০৪:১০ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শের-ই-বাংলা এ. কে. ফজলুল হক হলে ছাত্রলীগ নেতাকর্মীদের কক্ষে তল্লাশি চালিয়ে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, হল প্রশাসন এবং পুলিশ সদশ্যরা এ অভিযান পরিচালনা করেন। 
এ সময় স্টাম্প, হকি স্টিক, বড় বড় রড, চাকু, হেলমেট, মদের বোতল, বটি, শাবল, এবং বিভিন্ন রকম দেশীয় অস্ত্র উদ্ধার করতে দেখা যায়। এছাড়াও কনডম, মেয়েদের চুরি, গলার অলংকার এবং পরনের ফতুয়া উদ্ধার করা হয়।

অভিযানের সময় হলের শিক্ষার্থীরা জানান, দীর্ঘদিন ধরে ফ্যাসিবাদ সরকারের ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের মাঝে ত্রাস সৃষ্টি করেছিলো। তারা বিভিন্ন রকম অস্ত্র ব্যবহার করে শিক্ষার্থীদের ভয় দেখাতো এবং নির্বিঘ্নে সিট বাণিজ্য চালিয়ে যেত। ছাত্র-জনতার মাধ্যমে দেশ নতুন এক স্বাধীনতার স্বাদ অর্জন করেছে। আমরা এই স্বাধীনতাকে বৃথা যেতে দেব না। নতুন প্রশাসনের কাছে আমরা রাজনীতি মুক্ত এবং সুষ্ঠু সিট বিন্যাস হলের প্রত্যাশা রাখছি।

এ বিষয়ে শের-ই-বাংলা হলের হলের আবাসিক শিক্ষক অধ্যাপক মোহাম্মদ শহিদুল ইসলাম বলেন, হলে প্রথম বর্ষের একজন শিক্ষার্থী থাকার সুযোগ পায় কিন্তু স্নাতকের একজন শিক্ষার্থী সুযোগ পায় না। এই বৈষম্যের মূলোৎপাটন করা হবে। এখানে মেধা, নৈতিকতা এবং যোগ্যতার চর্চা করা হবে। আমরা মেধা এবং যোগ্যতার আলোকে সিট বরাদ্দ দেব। এই হলে কোনো অছাত্র, গুন্ডা অথবা মাস্তান থাকার সুযোগ পাবে না।

ইএইচ