শিক্ষার্থীদের দাবির মুখে রাবি অধ্যাপকের অব্যাহতি

রাবি প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ৩, ২০২৪, ০৭:০৭ পিএম

শিক্ষার্থীদের দাবির মুখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আন্তর্জাতিক সম্পর্ক (আইআর) বিভাগের অধ্যাপক সৈয়দ আব্দুল্লাহ আল মামুন চৌধুরীকে অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এ ছাড়াও তার বিরুদ্ধে আনা অভিযোগ তদন্ত করতে চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) শেখ সাদ আহমেদ বিষয়টি নিশ্চিত করেন।

রাবির রেজিস্ট্রার দপ্তরের পাঠানো এক চিঠির মাধ্যমে জানা যায়, বিভাগীয় শিক্ষার্থীদের অভিযোগের প্রেক্ষিতে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন দাখিল এবং এ বিষয়ে সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত আইআর বিভাগের সকল প্রকার অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে অধ্যাপক আব্দুল্লাহ মামুন চৌধুরীকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

অভিযোগ তদন্ত করতে গঠিত তদন্ত কমিটির আহ্বায়ক বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের অধ্যাপক ইফতিখারুল আলম মাসুদ। এছাড়াও সদস্য হিসেবে রয়েছেন ইংরেজি বিভাগে অধ্যাপক এ. এফ. এম. মাসুদ আখতার, লোক প্রশাসন বিভাগের অধ্যাপক শাফিউল ইসলাম ও আইন বিভাগের অধ্যাপক মোর্শেদুল ইসলাম পিটার।

জানতে চাইলে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) শেখ সাদ আহমেদ বলেন, শিক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে তাঁকে অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছেছে। এছাড়াও গঠিত তদন্ত কমিটিকে দ্রুততম সময়ের মধ্যে রিপোর্ট প্রকাশ করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

ইএইচ