মালয়েশিয়ায় ট্রেলার ও লরির মুখোমুখি সংঘর্ষে বাংলাদেশিসহ নিহত ২

মালয়েশিয়া প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৪, ০৪:৫৯ পিএম

মালয়েশিয়ার পাহাং রাজ্যে ট্রেলার ও লরির মুখোমুখি সংঘর্ষে বাংলাদেশিসহ দুজন নিহত হয়েছেন।

এছাড়া এ ঘটনায় আরও তিনজন আহত হয়েছেন। মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন তেমেরলোহ জেলা পুলিশ প্রধান সহকারী কমিশনার মাজলান হাসান।

বুধবার হারিয়ান মেট্রো’র এক প্রতিবেদন থেকে জানা গেছে, দুর্ঘটনায় নিহত দুজনের মধ্যে একজন ৩৭ বছর বয়সী বাংলাদেশি এবং অন্যজন ৩৫ বছর বয়সী পাকিস্তানি। এছাড়াও এই ঘটনায় আরও অন্তত তিনজন আহত হয়েছেন।

আহত অন্য তিনজন হলেন- ২৮ বছর বয়সী লরি চালক, ৩০ বছর বয়সী বাংলাদেশি ট্রাকের হেলপার এবং ৩৮ বছর বয়সী ট্রেলার চালক। তারা সুলতান হাজী আহমদ শাহ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পুলিশের প্রাথমিক তদন্তে জানা যায়, রাজ্যের রউব জেলা থেকে লরি চালক কুয়ানতান যাচ্ছিলেন। পথে লরি চালক রাস্তার বাম দিকে মোড় নেন। বিপরীত লেনে প্রবেশের আগে মূল লেনে পুনরায় প্রবেশ করলে হঠাৎ ট্রেলারটি সামনে থেকে আসে। সঙ্গে সঙ্গে লরির সামনের অংশে ধাক্কা মারে এবং দুটি গাড়িই ২০ মিটার রাস্তার ডান দিকের একটি গিরিখাতে পড়ে যায়।

পুলিশ জানায়, পাহাং রাজ্যের লানচ্যাংয়ের বুকিত দামারের প্রধান সড়ক থেকে লরিটি ছিটকে গিয়ে একটি ট্রেলারের সাথে ধাক্কা খেয়ে খাদে পড়ে যায়। এতে দুটি গাড়ির আরোহী মাথায় আঘাত পান। সেখান থেকে উদ্ধার করে তাদের লানচ্যাং হেলথ ক্লিনিকে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক দুজনের মৃত্যু নিশ্চিত করেন। মরদেহ দুটির ময়নাতদন্ত করা হবে এবং সড়ক পরিবহণ আইন (এপিজে) ১৯৮৭ এর ৪১ (১) ধারায় মামলাটি তদন্তকরা হবে বলেও পুলিশ জানিয়েছে।

ইএইচ