প্রযোজক রহমত উল্লাহর বিরুদ্ধে করা শাকিব খানের মামলা খারিজ

বিনোদন ডেস্ক প্রকাশিত: অক্টোবর ৯, ২০২৪, ০৯:৩৪ পিএম

চাঁদা দাবি ও হত্যার হুমকি দেয়ার অভিযোগে প্রযোজক রহমত উল্লাহর বিরুদ্ধে করা চিত্রনায়ক শাকিব খানের মামলা সত্য বলে প্রমাণিত না হয়নি। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) তদন্তে কোনো প্রমাণ না পাওয়ায় মামলাটি খারিজ করে দেয়া হয়েছে।

অভিযোগ নিয়ে বাদীপক্ষ নারাজির আবেদন জানালেও তদন্তে যথেষ্ট উপাদান না থাকার কারণে মামলাটি খারিজ করেন ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াত। এতে মামলার দায় থেকে অব্যাহতি পেলেন প্রযোজক রহমত। তবে এ মামলার তদন্ত পুনরায় চেয়ে উচ্চ আদালতে যাওয়ার প্রস্তুতি শুরু করেছেন ঢালিউড সুপারস্টারের আইনজীবী।

জানা গেছে, তদন্তের পর চলতি বছরের ২৪ এপ্রিল মামলার তদন্দকারী কর্মকর্তা ও পিবিআইয়ের পুলিশ পরিদর্শক গোলাম মুক্তার আশরাফ উদ্দিন তদন্ত প্রতিবেদন দাখিল করেন আদালতে। তবে প্রযোজক রহমত উল্লাহর বিরুদ্ধে বাদীর আনা অভিযোগ ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ এর ২৫/২৫/২৯ ধারার অপরাধ প্রাথমিকভাবে সত্য প্রমাণিত হয়নি বলে উল্লেখ করা হয় প্রতিবেদনে। পরবর্তীতে প্রতিবেদনের বিরুদ্ধে নারজি আবেদন করেন নায়কের আইনজীবী খায়রুল হাসান।

এদিকে গত ১ সেপ্টেম্বর অসুস্থ থাকার কারণে নারাজিতে উপস্থিত থাকতে পারেননি শাকিব খান। এ প্রেক্ষিতে বাদী পক্ষ নারাজি প্রদানে সময় চেয়ে আবেদন করেন। কিন্তু ট্রাইব্যুনাল সময়ের আবেদন নামঞ্জুর করে খারিজ করেন মামলাটি। পিবিআইয়ের তদন্ত প্রতিবেদনে বলা হয়েছে, মামলার বাদী শাকিব খানের আনা অভিযোগ পর্যালোচনা করা হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। মামলা সংক্রান্ত বাদীর দেয়া পেন ড্রাইভ আলামত হিসেবে জব্দ করা হয়। দালিলিক সাক্ষ্য পর্যালোচনাও করা হয়েছে। বাদীর অভিযোগে উল্লেখিত ‘ইউআরএল’ সমূহে তদন্তকালীন তথ্য প্রযুক্তির মাধ্যমে প্রবেশ করে কোনো ধরনের তথ্য পাওয়া যায়নি।

এছাড়া এসব ‘ইউআরএল’ সমূহ পরীক্ষা করে তথ্য পাওয়া যাবে কিনা তা পরীক্ষার প্রয়োজন বোধ করিনি। বাদীর দু’জন সাক্ষীসহ নিরপেক্ষ আরও দু’জন সাক্ষীর জবানবন্দি নেয়া হয়েছে। আরও সাক্ষী জিজ্ঞাসাবাদের চেষ্টা চলছে। মামলাটি সার্বিক তদন্তে প্রাপ্ত সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে ঘটনার পারিপার্শ্বিকতায় প্রাথমিকভাবে অভিযোগ প্রমাণিত হয়নি।

প্রসঙ্গত, গত বছরের ২৩ মার্চ দুপুরে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিবের আদালতে শাকিব খান বাদী হয়ে রহমত উল্লাহ নামে এ মামলা করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আসামি রহমত উল্লাহকে ২৬ এপ্রিল আদালতে হাজির হতে সমন জারি করেন। এর কয়েকদিন পর ২৭ মার্চ টেলিভিশনে মিথ্যা ও মানহানিকর বক্তব্য দেওয়ায় অভিযোগে প্রযোজক রহমত উল্লাহর বিরুদ্ধে চিত্রনায়ক শাকিব খান আরও একটি মামলা করেন। ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক জুলফিকার হায়াত এ মামলা করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে ৬ জুন পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেন।

আরএস