মমতা বন্দ্যোপাধ্যায়

বাংলাদেশি কায়দায় ক্ষমতা দখলের চেষ্টা চালাচ্ছে বিরোধীরা

আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৪, ০৫:৫৩ পিএম

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেছেন, বিরোধী দলগুলো বাংলাদেশি কায়দায় বিক্ষোভ চালিয়ে তার হাত থেকে ক্ষমতা কেড়ে নিতে চাচ্ছে। বুধবার (১৪ আগস্ট) দক্ষিণ কলকাতার বেহালায় ভারতের প্রাক-স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন মমতা। সেখান থেকেই আর জি কর হাসপাতালে চিকিৎসক ধর্ষণের ঘটনার পাশাপাশি রাজ্যে চলমান প্রতিবাদ ও আন্দোলন প্রসঙ্গে বেশ কিছু কথা বলেন তিনি। খবর, ইন্ডিয়া টুডে’র।

মমতা বলেন, কেন্দ্রীয় সরকারের মদদে বিজেপি ও সিপিআইএম পরিস্থিতির সুযোগ নিয়ে বাংলাকে (পশ্চিমবঙ্গ) অবমাননা করার সমন্বিত উদ্যোগ হাতে নিয়েছে। আমরা মামলার তদন্তে যা যা করা প্রয়োজন, আমরা তার সবই করেছি। তা সত্ত্বে এক ধরনের অশুভ প্রচারণা চলছে। আপনারা আমাকে অবমাননা করতে পারেন, কিন্তু রাজ্যের অবমাননা করবেন না।

এসময় পরোক্ষভাবে বাংলাদেশে শেখ হাসিনা সরকারের পতন প্রসঙ্গ টেনে আনেন মমতা। বলেন, বাংলাদেশে একটা ঘটনা ঘটে গেছে। অনেকে ভাবছেন, বাংলাদেশের ঘটনা টেনে এনে এখানেও ক্ষমতা দখল করবেন। কিন্তু মনে রাখবেন, আমি ক্ষমতার মায়া করি না। যতদিন বাঁচব, মানুষকে ন্যায়বিচার এনে দেব।

প্রসঙ্গত, কলকাতার আর জি কর মেডিকেল কলেজ হাসপাতালে এক জুনিয়র চিকিৎসকের (৩১) ধর্ষণ-হত্যার পর ভারতজুড়ে চলছে চিকিৎসকদের ধর্মবিরতি ও গণবিক্ষোভ।

আরএস