বৈরুতে ইসরায়েলি বিমান হামলা: ফিলিস্তিনের ৩ নেতা নিহত

আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৪, ০৯:৫০ এএম

লেবাননের রাজধানী বৈরুতে ইসরায়েলি বিমান হামলায় ফিলিস্তিনের তিন নেতা নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

সোমবার ইসরায়েলের হামলায় তাদের প্রাণহানি ঘটেছে বলে জানিয়েছে ফিলিস্তিনের সশস্ত্র সংগঠন দ্য পপুলেশন ফ্রন্ট ফর দ্য লিবারেশন অব ফিলিস্তিন (পিএফএলপি)।

সসংগঠনটি জানিয়েছে, বৈরুতের কোলা জেলাকে লক্ষ্য করে বিমান হামলা চালায় ইসরায়েল। এতে ওই তিন নেতা নিহত হয়েছেন।

রয়টার্সের প্রত্যক্ষদর্শী জানিয়েছে, লেবাননের রাজধানী বৈরুতের কোলা জেলার একটি ভবনকে লক্ষ্য করে ওই বিমান হামলা চালানো হয়।

তবে এ নিয়ে তাৎক্ষণিক কোনো মন্তব্য করেনি ইসরায়েলি সেনাবাহিনী। লেবাননে হিজবুল্লাহ মিলিশিয়া বাহিনী এবং ইয়েমেনে হুতি বিদ্রোহীদের লক্ষ্য করে ব্যাপক হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। এর ফলে মধ্যপ্রাচ্যে আরও অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি হতে পারে। যাতে ইরান ও মার্কিন যুক্তরাষ্ট্রও যুক্ত হতে পারে।

দ্য পপুলেশন ফ্রন্ট ফর দ্য লিবারেশন অব ফিলিস্তিন একটি সশস্ত্র সংগঠন। তারাও ইসরায়েলের বিরুদ্ধে লড়াই করে যাচ্ছে। রোববার ইসরায়েলি বিমান বাহিনী ইয়েমেনের হুতি বিদ্রোহীদের লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে। এছাড়া হিজবুল্লাহর নেতা হাসান নাসরুল্লাহকে হত্যার পর লেবাননে তাদের আরও একাধিক স্থাপনা লক্ষ্য করে ইসরায়েলের বিমান হামলা অব্যাহত রয়েছে।

হুতি পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলি বিমান হামলায় অন্তত চারজন নিহত এবং ২৯ জন আহত হয়েছেন। ইয়েমেনের হোদেদাহ বন্দরে বিমান হামলা চালিয়েছে তারা। ইসরায়েলের ভাষ্য, এখান থেকেই তেল আবিবে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে হুতিরা।

ইএইচ