ইরানের উদ্দেশ্যে বললেন নেতানিয়াহু

ইসরায়েলের নাগালের বাইরে কোনো অঞ্চল নেই

আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১, ২০২৪, ১২:০৫ এএম

ইসরায়েলি বিমান হামলায় লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহর প্রধান হাসান নাসরাল্লাহ নিহত হওয়ার পর লক্ষ্য অর্জনে ইসরায়েলি সেনাদের প্রশংসা করেছেন দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

একইসঙ্গে ইরানকে হুশিয়ারি দিয়ে বলেছেন, এই অঞ্চলের যেকোনো জায়গায় হামলা চালানোর সক্ষমতা ইসরায়েলের রয়েছে।

বার্তা সংস্থা রয়টার্স বলছে, সোমবার ইরানকে সতর্ক করে নেতানিয়াহু বলেছেন, মধ্যপ্রাচ্যের কোথাও তাদের নাগালের বাইরে নেই। তার কথায়, এমন কোথাও নেই যে আমরা আমাদের জনগণকে এবং দেশকে রক্ষা করতে আমরা যাব না।

মধ্যপ্রাচ্যে ইসরায়েলি ও মার্কিন স্বার্থের বিরুদ্ধে তেহরানের সবচেয়ে শক্তিশালী মিত্রের নেতা হাসান নাসরাল্লাহর হত্যাকাণ্ডের পর নেতানিয়াহু এমন মন্তব্য করলেন। গত দুই সপ্তাহের ধারাবাহিক বিমান হামলা এবং হিজবুল্লাহ কমান্ডারদের হত্যার পর ইসরায়েল এখন স্থল আক্রমণের জন্য তার সৈন্যদের প্রশিক্ষণ দিচ্ছে।

ইসরায়েলের উত্তর সীমান্তে মোতায়েন করা সৈন্যদের সঙ্গে সম্প্রতি কথা বলার সময় দেশটির প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট বলেছেন, প্রায় এক বছরের সীমান্ত যুদ্ধের সময় হিজবুল্লাহ রকেট হামলা থেকে বাঁচতে পালিয়ে আসা নাগরিকদের ফিরিয়ে আনতে ইসরায়েল যা যা করা দরকার, তা করবে। তার কথায়, "আমরা সব উপায় ব্যবহার করব। প্রয়োজনে আপনার বাহিনী (উত্তর সীমান্তে মোতায়েন করা বাহিনী), অন্যান্য বাহিনী এবং আকাশ, সমুদ্র ও স্থল থেকেও আক্রমণ করা হবে।

এদিকে মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট একজন মার্কিন কর্মকর্তার বরাতে বলেছে যে ইসরায়েল ইতিমধ্যেই যুক্তরাষ্ট্রকে বলেছে, তারা লেবাননে একটি স্থল অভিযানের পরিকল্পনা করছে, যা দ্রুত শুরু হতে পারে।

ইএইচ