জো বাইডেন

কমলা হ্যারিস নির্বাচিত হলে নিজের পথ করে নিবেন

আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৪, ০৪:২৪ পিএম

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন মঙ্গলবার বলেছেন, কমলা হ্যারিস নির্বাচিত হলে ‘নিজের পথ  করে নিবেন।’  ডেমোক্র্যাটিক মনোনীত প্রার্থী হিসেবে তিনি ভোটারদের  বোঝানোর চেষ্টা করছেন যে, তিনি হোয়াইট হাউসে পরিবর্তন আনবেন।

ফিলাডেলফিয়া থেকে এএফপি জানায়, গত সপ্তাহে রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্প ভাইস প্রেসিডেন্ট হ্যারিসের সমালোচনা করেন। বাইডেনের থেকে আলাদাভাবে কী করবেন- এমন প্রশ্নের জবাবে কমলা, ‘কিছু মাথায় আসছে না’ বলার পর ট্রাম্প তার সমালোচনা করেন। ফিলাডেলফিয়ায় ডেমোক্র্যাটিক পার্টির ডিনারে বাইডেন বলেন, ‘প্রত্যেক  প্রেসিডেন্টকে তাদের নিজস্ব পথ তৈরি করে নিতে হবে। আমি সেটাই করেছি। আমি বারাক ওবামার প্রতি অনুগত ছিলাম। কিন্তু প্রেসিডেন্ট হিসেবে আমি নিজের পথ নিজেই করে নিয়েছিলাম। আর কমলাও সেটাই করতে যাচ্ছেন। এতদিন অনুগত থাকলেও সে তার নিজের পথ  করে নিবে।

বাইডেন আরো বলেন, ‘আমাদের সমস্যার প্রতি কমলার দৃষ্টিভঙ্গি হবে নতুন। ডোনাল্ড ট্রাম্পের দৃষ্টিভঙ্গি পুরানো ব্যর্থ এবং  খোলাখুলিভাবে বলতে গেলে সম্পূর্ণরূপে অসৎ।
২০০৯  থেকে ২০১৭ সাল পর্যন্ত ওবামা হোয়াইট হাউসে থাকাকালে বাইডেন ভাইস প্রেসিডেন্ট ছিলেন।

পেনসিলভানিয়ার সমালোচনামূলক সুইং স্টেটে বাইডেনের এ ধরনের মন্তব্যে হ্যারিসকে সমর্থন করার এক স্পষ্ট প্রচেষ্টা হিসেবে দেখা হচ্ছে।

আরএস