জামায়াত আমির ডা. শফিকুর রহমান

জুলাই-আগস্ট বিপ্লবে শহিদ ও আহতরা আমাদের জাতীয় বীর

সাভার প্রতিনিধি: প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৪, ১১:৪৭ এএম

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, জামায়াত ইসলামী চায় একটি মানবিক বাংলাদেশ। যেখানেই মানবতার বিপর্যয় ঘটেছে সেখানেই মানবতার পাশে দাঁড়িয়েছে জামায়াত। জুলাই-আগস্ট বিপ্লবে শহিদ এবং আহতরা আমাদের জাতীয় বীর।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসনকেন্দ্রে (সিআরপি) গুলিবিদ্ধ চিকিৎসাধীন রোগীদের দেখতে গিয়ে তিনি এ কথা বলেন।

জামায়াতে ইসলামীর আমির বলেন, আমরা চাই না দেশের জন্য যারা এত বড় ত্যাগ স্বীকার করেছে তারা কারো দয়ার পাত্র হয়ে থাকুক। এই আন্দোলনে আত্মত্যাগ কারীদের যথার্থ মূল্যায়ন করতে হবে।

তিনি আরও বলেন, আমরা চাই যথাযথ চিকিৎসা নিয়ে এই মানুষগুলো যাতে কাজ করে খেতে পারে এবং সম্মানের সাথে বেঁচে থাকতে পারে। তাদের পুনর্বাসনেও জামায়াত সবসময় পাশে থাকবে।

নেতাকর্মীদের নিয়ে চিকিৎসাধীন রোগীদের শয্যা পাশে যান এবং তাদের চিকিৎসাসহ পরিবারের খোঁজখবর নেন জামায়াতের আমির।

এসময় অন্যান্যের মধ্যে জামায়াতের ঢাকা জেলা উত্তরের আমির মাওলানা আফজাল হোসেন, নায়েবে আমির মাওলানা আব্দুর রউফ, জেলা সেক্রেটারি মাওলানা শাহাদাত হোসেন, প্রশিক্ষণ সম্পাদক অধ্যক্ষ তৌহিদ হোসেন, রাজনীতি বিষয়ক সম্পাদক হাসান মাহবুব মাস্টার, আইন সম্পাদক অ্যাডভোকেট শহীদুল ইসলাম, মিডিয়া সম্পাদক আসাদুজ্জামান, প্রকাশনা সম্পাদক হারুনুর রশিদ, সাংস্কৃতিক সম্পাদক লুৎফর রহমান, সাভার পৌর আমির আজিজুর রহমান, ধামরাই উপজেলার আমির মাওলানা আব্দুল হালিম, সাভার থানা আমির আব্দুল কাদের, ছাত্রশিবিরের ঢাকা জেলা উত্তর সভাপতি আবু সুফিয়ান প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ছাত্র-জনতার আন্দোলনের মুখে গত ৫ আগস্ট তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছাড়েন। আন্দোলনে পুলিশ ও আওয়ামী লীগ সন্ত্রাসীদের গুলিতে গুলিবিদ্ধ হয়ে আহতদের ৫৭ জন বর্তমানে চিকিৎসা নিচ্ছেন সাভারের সিআরপিতে। তাদের মধ্যে স্পাইনাল কর্ডে গুলিবিদ্ধ ৬ জনের অবস্থা গুরুতর।

বিআরইউ