আদালতের বাইরে সালমান-আনিসুলকে ডিম নিক্ষেপ

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৪, ১১:১২ পিএম

রাজধানীর নিউমার্কেট থানার একটি মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান ও সাবেক আইনমন্ত্রী আনিসুল হকের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

এ সময় দুই আসামি পক্ষের হয়ে আদালতে লড়াই করার মতো ছিলেন না কোনো আইনজীবী। এদিকে, তাদেরকে লক্ষ্য করে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) কোর্ট এলাকায় ডিম নিক্ষেপ করা হয়েছে।
বুধবার সন্ধ্যায় তাদের আদালতে হাজির করে পুলিশ। এসময় হাজারো আইনজীবী আদালত চত্বরে বিক্ষোভ করেন। পুলিশের প্রিজন ভ্যানের সামনে চড়ে ভুয়া ভুয়া স্লোগান দিতে দেখা যায় আইনজীবীদের। এরপর কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে তাদের আদালতের হাজতখানায় নেওয়া হয়।

আদালত ভবনে ঢোকার মুখে ৬টা ৫৩ মিনিটে আইনজীবীরা তাদের লক্ষ্য করে ডিম নিক্ষেপ করেন। কয়েকটি ডিম সরাসরি তাদের গায়ে পড়ে। তাদের দুজনের মাথায়ই হেলমেট ছিল। এক পর্যায়ে সালমান এফ রহমান বিরক্ত হয়ে পেছনে তাকান।

এরপর আদালতে শুনানির সময় আসামিদের পক্ষে কোনো আইনজীবী আদালতে উপস্থিত ছিল না। তাদের পক্ষে কোনো আইনজীবী ওকালতনামা জমা দেয়নি। একইসাথে রাষ্ট্রপক্ষেও কোনো আইনজীবী উপস্থিত ছিল না। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মামুনুর রশীদের আদালত সালমান এফ রহমান ও আনিসুল হকের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ইএইচ